আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ এপ্রিল ২০১৮, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে ডিভিডেন্ড ঘোষণা করেছে ৭ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৭ কোম্পানি। এগুলো হলো: রিপাবলিক ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, মাইডাস ফাইন্যান্সিং, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, বিডি ফাইন্যান্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স এবং ফারইস্ট ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৬৭ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৪ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৭ মে সকাল ১০টায় আইডিইবি ভবন, কাকরাইলে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ মে।

ওয়ান ব্যাংক লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৬০ টাকা এবং এককভাবে ২.৯৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ৩.৩১ টাকা এবং এককভাবে ২.৮২ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৪৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩১ মে সকাল ১১টায় পুলিশ কনভেনশন হল, ইস্কাটন, রমনায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ মে।

মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৯৮ এবং এনওসিএফপিএস হয়েছে ১.৪০ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন সকাল সাড়ে ১০টায়, মাইডাস সেন্টার,  ধানমন্ডির নিজস্ব ভবনে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডঃ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বড় বিনিয়োগকারীদের সাড়ে ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোসণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩.৮৯ টাকা এবং এককভাবে ৩.৭৬ টাকা। যা আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ২.৮৭ টাকা ও এককভাবে ২.৭৫ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.০৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩১ মে সকাল ১১টায় আর্মি গল্ফ ক্লাবে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ মে।

বিডি ফাইন্যান্স লিমিটেড:

কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ২.০১ টাকা এবং এককভাবে ১.৫২ টাকা। যা আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ১.২০ টাকা ও এককভাবে ১.০১টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৪১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৯ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৭ জুন সকাল ১১টায় বিসিআইসি অডিটোরিয়াম, দিলকুশায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

 

কর্ণফুলী ইন্স্যুরেন্স:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত সময়ে শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১১ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ২০.০৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

 

ফারইস্ট ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডঃ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বড় লোকসান হওয়ায় ডিভিডেন্ড দিতে পারেনি। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫.৭২ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬.৩৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৫ টাকা ঋণাত্মক।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৫ জুন সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ মে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.