হাইডেলবার্গ সিমেন্টের ডিভিডেন্ড ঘোষণা ও প্রথম প্রান্তিক প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত হাইডেলবার্গ সিমেন্টের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বড় বিনিয়োগকারীদের ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোসণা করেছে।

গতকাল বিকেলে অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪.২১ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৩.১৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.০৯ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৭ জুন সকাল ১১টায় কোম্পানির রেজিস্টার্ড অফিস, রূপগঞ্জ, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

এদিকে ২০১৮ বছরের প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬.৩১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩১.৮০ টাকা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৮.৫২ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top