আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ এপ্রিল ২০১৮, শনিবার |

kidarkar

সপ্তাহজুড়ে ডিভিডেন্ড ঘোষণা করেছে ২০ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ২০ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৬৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৬২ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.০৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৮৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৫ জুন দুপুর ১২টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

 

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ৭.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক সহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.১৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৮৯ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.২১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৭ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৮ জুন বিকাল ৩টায় গোল্ডেন টিউলিপ-দ্যা  গ্র্যান্ডমার্ক ঢাকা, বনানিতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ মে।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৭৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৬৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৫২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১১ জুন বিকাল ১১টায় ঢাকা ক্লাব, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বড় বিনিয়োগকারীদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোসণা করেছে।সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩.২৯ টাকা এবং এককভাবে ৩.২৬ টাকা। যা আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ৩.৬৮ টাকা ও এককভাবে ৩.৬০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯.৬৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.২১ টাকা ঋণাত্মক।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৫ জুন সকাল ১১টায় পুলিশ কনভেনশন হল, রমনায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

হাইডেলবার্গ সিমেন্ট:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বড় বিনিয়োগকারীদের ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোসণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪.২১ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৩.১৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.০৯ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৭ জুন সকাল ১১টায় কোম্পানির রেজিস্টার্ড অফিস, রূপগঞ্জ, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লি: (বিজিআইসি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লি: (বিজিআইসি) ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৭ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৯.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৫ জুন, সকাল সাড়ে ১১টায় ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন গার্ডেন রোডে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.৩৩ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৪০.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.১০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৫ জুলাই, সকাল ১১টায় ঢাকা স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মে।

এক্সিম ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.১৫ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৫৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৭ জুন, সকাল ১১টায় রাওয়া কনভেনশন হল, মহাখালীতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

ফেডারেল ইন্স্যুরেন্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৪ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১১.৫০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯০ টাকা ঋণাত্মক।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৪ জুন, সকাল ১১টায় আইডিইবি ভবন কাকরাইলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি: ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮৯ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে সমন্বিত ১৬.৫১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে সমন্বিত ২৬.১৯ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৬ জুন, সকাল ১১টায় কুর্মিটলা গল্ফ ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০১৭ সালে ১০% ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করেছে। ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ ডিভিডেন্ড প্রদান করা হবে। ২৫ এপ্রিল ২০১৮ বুধবার ইসলামী ব্যাংক টাওয়ারে ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো: নাজমুল হাসান, পিএইচডি’র সভাপতিত্বে অনুষ্ঠিত পর্ষদ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকের ভাইস চেয়ারম্যান ইউসিফ আব্দুল্লাহ আল-রাজী ও মো. সাহাবুদ্দিন, পরিচালকবৃন্দ এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো: মাহবুব উল আলম সভায় উপস্থিত ছিলেন। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭-এ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়। আগামী ২৫ জুন ২০১৮ তারিখে সকাল ১০টায় কুর্মিটোলা গল্ফ ক্লাবে ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকের ডিভিডেন্ড-এর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ মে ২০১৮।

এছাড়া ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.০৬ টাকা ও এককভাবে ২.৯১ টাকা। যা এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২.৭৮ টাকা ও এককভাবে ২.৭৭ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) ৩১.৪৭ টাকা এবং সমন্বিত এনওসিএফপিএস ১.১৪ টাকা।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড

বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ ক্যাশ চূড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

এর আগে ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৫০০ শতাংশ অন্তবর্তীকালিন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল প্রতিষ্ঠানটি। এর ফলে সমাপ্ত অর্থবছরে মোট ৬০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিবে প্রতিষ্ঠানটি।

কোম্পানি সূত্রে জানা গেছে, আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২.১৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৫.৭২ টাকা।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৭.৩৮ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪৮.৯২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৮ জুলাই, সকাল ১০টায়, হোটেল রেডিশন ব্লুতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ জুন।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৯ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৪.২৮ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৯ জুন, সকাল ১০টায় ঢাকা স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

ফনিক্স ফাইন্যান্স লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ফাইন্যান্স ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৩৩ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ২১.৪১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.৩৪ টাকা ঋণাত্মক।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৮ জুন, সকাল সাড়ে ১১টায় আইডিইবি ভবন কাকরাইলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ মে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্সঃ

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৪১.৭১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৭ জুন, সকাল ১১টায় ঢাকা স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-২, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

রুপালী ইন্স্যুরেন্সঃ

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৭৫ টাকা (রিস্টেটেড)।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ২২.২০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৪ জুলাই, সকাল ১১টায় ঢাকা ইম্পেরিয়াল কনভেনশন সেন্টার, মালিবাগ চৌধুরী পাড়া, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ মে।

শাহজালাল ইসলামী ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭৪ টাকা ও এককভাবে ১.৫৫ টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯৯ টাকা ও এককভাবে ০.৭০ টাকা। যা এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৩১ টাকা ও এককভাবে ১.২৫ টাকা।

শেয়ার প্রতি প্রকৃত সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৬১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৩৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৮ জুন, সকাল ১১টায় স্পেক্ট্রা কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ মে।

এসআইবিএল:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩.১০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.২১ টাকা এবং শেযার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৬০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্র ব্যাংকটি আগামী ২৭ জুন সকাল ১১টায় কুর্মিটোলা গলফ ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২২ মে।

আইবিবিএল মুদরাবা বন্ড: 

প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের জন্য ৮.৬৬ শতাংশ মুনাফা ঘোষণা করেছে

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.