আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ মে ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

বিএনপি নেতাদের মন্ত্রী হওয়ার সুযোগ নেই: ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় সংসদে বিএনপির প্রতিনিধিত্ব না থাকায় তাদের নির্বাচনকালীন সরকারের টেকনোকেট মন্ত্রী হওয়ার কোন সুযোগ নেই। তাদের আর কোন প্রস্তাবও দেয়া হবে না। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। সেটি ছিল ওপেন সিক্রেট। সবাই জানেন। তারা তা প্রত্যাখান করেছেন। এবার সাংবিধানিকভাবেই নির্বাচনকালীন সরকারে মন্ত্রী হিসেবে তাদের আর থাকার সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি খালেদা জিয়া ছাড়া নির্বাচনে আসবে না, তারা এভাবে যে ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছেন। এতে লাভ হবে না। তারা না আসলেও নির্বাচনী ট্রেন তাদের জন্য থেমে থাকবে না। দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। এটি সাংবিধানিক বাধ্যবাধকতা।

বিএনপি খালেদা জিয়া ছাড়া ইলেকশনে আসবে না এবং দেশে কোন নির্বাচন হতে দেবে না। সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বিএনপি আগেও নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছেন, জনগণ তা হতে দেয়নি। এবারও তাদের প্রতিহত করবে জনগণ। তারা কখনোই দেশে নির্বাচন বন্ধ করতে পারবে না।

২০১৪ সালের নির্বাচন প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, সে সময় বিএনপি নির্বাচন প্রতিহত করতে সন্ত্রসী কর্মকান্ড করেছে। কানাডার আদালত তাদের সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা দিয়েছে। এবার নির্বাচনে তারা এমন চেষ্টা করলে সন্ত্রাসী দল হিসেবে নাম মুছতে পারবে না।

বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে তারেক জিয়া বিএনপির প্রধান হওয়া সম্পর্কে বক্তব্য দিয়েছেন। এর উত্তরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের দেয়া প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী সত্য কথা বললেই বিএনপির গাত্রদাহ শুরু হয়। তারেক রহমান দুর্নীতিগ্রস্থ একজন ব্যাক্তি। আদালত তাকে দুর্নীতির দায়ে সাজা দিয়েছেন। আর খালেদা জিয়া গ্রেফতারের আগে দিয়ে তাড়াহুড়ো করে তাদের সংবিধানের ৭ ধারা সংশোধন করেছে শুধুমাত্র তারেক রহমানকে দলের প্রধান করতে। ফলে এ থেকে প্রমাণিত হয়েছে বিএনপি একটি দুর্নীতিগ্রস্থ দল।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপির আন্দোলনের কোন ত্রুটি নেই কিন্তু জনগণ তাদের আন্দোলনে সারা দিচ্ছে না। এজন্য তারা অফিসে বসে ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছেন।

তারেক রহমানকে বিদেশ থেকে ফিরিয়ে আনা প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী বিস্তারিত কথা বলেছেন। এটা নিয়ে আমি কথা বলতে চাই না। তবে সে যেহেতু সাজাপ্রাপ্ত আসামী তাই অবশ্যই তাকে ফিরে আনতে সরকারের চেষ্টা আছে, থাকবে। তবে সমস্যা হচ্ছে তারেক দেশে ফিরে আসুক এটা বিএনপিরই অনেক নেতা চায় না।

মন্ত্রী বলেন, বিএনপি খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে আসবে না এটা তাদের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নেই। নির্বাচনে আসার বিষয়টি তাদের অধিকার। সেটা যদি তারা না চায় তাহলে এখানে সরকারের কিছু করার নেই। তবে তারা না আসলে সরকার কেন তাদের অনুরোধ করবে?

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.