চোখের সৌন্দর্য বৃদ্ধি করতে ব্যবহার করুন ঘি!

শেয়ারবাজার ডেস্ক: একাধিক স্টাডিতে একথা প্রমাণিত হয়ে গেছে যে মুখে এবং হাতে-পায়ে ঘি লাগিয়ে মাসাজ করলে ত্বকের ভিতর বেশ কিছু উপকারি উপাদানের মাত্রা এত মাত্রায় বৃদ্ধি পায় যে স্কিনের সৌন্দর্য তো বৃদ্ধি পায়ই, সেই সঙ্গে ত্বকের স্বাস্থ্যেরও উন্নতি ঘটে। ফলে নানাবিধ ত্বকের রোগের প্রকোপ কমতে সময় লাগে না।

ত্বক বিশেষজ্ঞদের মতে রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে ঘি লাগিয়ে মাসাজ করলে মেলে আরও অনেক উপকার। আসুন জেনে নেওয়া যাক-

১) ত্বকের বয়স কমে-
একাধিক গবেষণায় দেখা গেছে কর্মক্ষেত্র সম্পর্কিত স্ট্রেস এবং পরিবেশ দূষণের কারণে ত্বকের স্বাস্থ্যের এত মাত্রায় ক্ষতি হয় যে ত্বক বুড়িয়ে যায় সময়ের আগেই। তাই আপনার ত্বকের সঙ্গেও একই ঘটনা ঘটুক, এমনটা যদি না চান, তাহলে নিয়মিত ঘি মাসাজ করুন। দেখবেন নিমেষে ত্বকের বয়স কমে যাবে প্রায় কয়েক বছর। এক্ষেত্রে ভাল করে মুখ ধুয়ে নিতে হবে প্রথমে। তারপর কয়েক ফোঁটা ঘি হাতে নিয়ে মুখে লাগিয়ে কয়েক মিনিট মাসাজ করতে হবে।

২) ঠোঁট ফাটা দূর করে-
সারা বছরই কি ফাটা ঠোঁটের সমস্যায় ভুগে থাকেন। তাহলে নিয়মিত রাতে ঘুমোতে যাওয়ার আগে কয়েক ফোঁটা ঘি নিয়ে ঠোঁটে লাগিয়ে ভাল করে মাসাজ করে শুয়ে পরুন। এমনটা কয়েক দিন করলেই দেখবেন ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি পাবে চোখে পরার মতো!

৩) ঠোঁটের কালো দাগ দূর করে- 
আপনার ঠোঁটে কি কালো ছোপ ছোপ দাগ আছে। প্রতিদিন অল্প পরিমাণ ঘি নিয়ে ঠোঁটের পরিচর্যা করুন। দেখবেন এক সপ্তাহের মধ্যে সব দাগ মিলিয়ে যাবে। শুধু তাই নয়, ঠোঁট বেজায় পিঙ্ক হয়ে উঠবে। ফলে আকর্ষণীয় লিপসের অধিকারি হয়ে উঠতে দেখবেন সময় লাগবে না।

৪) চোখের সৌন্দর্য বৃদ্ধি পাবে-
আপনার ঠোঁট এবং চোখ কতটা সুন্দর, তার উপরও কিন্তু সার্বিক সৌন্দর্য অনেকাংশে নির্ভর করে থাকে। তাই নিয়মিত চোখের পরিচর্যা করতে ভুলবেন না। এক্ষেত্রেও কাজে লাগাতে পারেন ঘিকে। প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে চোখের নিচে ভাল করে ঘি লাগিয়ে মাসাজ করুন। এভাবে কয়েক দিন করলেই চোখের ক্লান্তি ভাব দূর হবে। সেই সঙ্গে ডার্ক সার্কেলও মিলিয়ে যেতে শুরু করবে। ফলে চোখের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

৫) চুলের সৌন্দর্য বৃদ্ধি পায়-
নিয়মিত অল্প পরিমাণ ঘিয়ের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে তা চুলের গোড়ায় লাগাতে শুরু করুন। এক সপ্তাহ করলেই চুলের সৌন্দর্য পাবে চোখে পরার মতো বৃদ্ধি পাবে। আসলে ঘিয়ের ভিতর থাকা একাধিক উপকারি উপাদান চুলের গোড়ায় পুষ্টির ঘাটতি দূরে করে। ফলে চুলের স্বাস্থ্যের উন্নতি ঘটে। স্কাল্পে ঘি লাগিয়ে কম করে ১৫-২০ মিনিট মাসাজ করতে হবে। সময় হয়ে গেলে শ্যাম্পু দিয়ে ভাল করে ধুয়ে ফেলতে হবে। এইভাবে সপ্তাহে ২-৩ বার চুলের পরিচর্যা করলেই পরিবর্তন দেখতে পাবেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top