ব্লক মার্কেটে ৭ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে আজ ৫ কোম্পানির ৭ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেনে হয়েছে। কোম্পানিগুলো হলো- এপেক্স ট্যানারী, ব্রাক ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, মিরাকল ইন্ডাস্ট্রিজ এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্লকে মার্কেটে আজ কোম্পানিগুলোর ৫ লাখ ১৯ হাজার ৬৪২টি শেয়ার লেনদেন হয়। যার বাজার দর ৭ কোটি ৬৮ লাখ ৪৪ হাজার টাকা। এ দিন সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশনের। কোম্পানির ৩ লাখ ১৬ হাজার ৫০০টি শেয়ার ৬ কোটি ৩৩ লাখ ২৬ হাজার টাকায় লেনদেন হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে ব্রাক ব্যাংক। আজ এ ব্যাংকটির ১ লাখ ১৭ হাজার ৫০৫টি শেয়ার ৯৭ লাখ ৩৯ হাজার টাকায় লেনদেন হয়েছে।

এছাড়া এপেক্স ট্যানারীর ৭ লাখ ৩৫ হাজার টাকা, লংকাবাংলা ফাইন্যান্সের ৮ লাখ ৮৮ হাজার টাকা এবং মিরাকল ইন্ডাস্ট্রিজের ২১ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়।

উল্লেখ্য, সাধারণ বাজারের চেয়ে ব্লক মার্কেটের মধ্যে তফাত হলো, ব্লক মার্কেটে ক্রেতা-বিক্রেতা আগে থেকেই ঠিক করা থাকে। এমনকি ক্রেতা-বিক্রেতা মিলে শেয়ারের দামও আগে থেকে ঠিক করে নেন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top