সিমেন্টের নতুন ব্র্যান্ড আনছে লাফার্জ হোলসিম

শেয়ারবাজার রিপোর্ট: নির্মাণাধীন ভবনে প্লাস্টারের জন্য প্লাস্টারক্রীট ব্র্যান্ডের বিশেষায়িত নতুন সিমেন্ট বাজারজাত করতে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জ হোলসিম। তবে এখন শুধুমাত্র করপোরেট গ্রাহকরা এ সিমেন্ট কিনতে পারবেন।

আজ রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লাফার্জহোলসিমের প্রধান নির্বাহি রাজেশ সুরানা।

রাজেশ সুরানা বলেন, প্লাস্টারক্রীটের মাধ্যমে প্লাস্টার অনেক বেশি মসৃণ যা এই কাজটাকে অনেক সহজ করবে। এই পণ্যের ব্যবহারে স্থায়িত্ব বৃদ্ধি পাবে এবং ক্র্যাক কম হবে। ফলে মেরামতের প্রয়োজন পড়বে না। নতুন এই সিমেন্ট গ্রাহকদের সময় বাঁবাবে, খরচ কমাবে এবং আমার আশা করছি দেশের নির্মাণ খাতে বড় ধরনের প্রভাব ফেলবে। প্লাস্টারক্রীট ছাড়াও বাজারে কোম্পানিটির হোলসিম স্ট্রং স্ট্রাকচার, সুপারক্রীট, হোলসিম গ্রে ও হোলসিম রেড নামে চার ধরনের সিমেন্ট রয়েছে।

তিনি বলেন, নির্মাণ খাতে সেরা সল্যুশন আনতে কোম্পানিট প্রতিনিয়ত গবেষণা এবং পণ্য উন্নয়নের কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় বাজারে প্লাস্টারক্রীটের মতো সিমেন্ট আনতে যাচ্ছে কোম্পানিটি।

লাফার্জহোলসিম বাংলাদেশ বছরে ৪.২ মিলিয়ন টন বিশ্বমানের সিমেন্ট উৎপাদন করছে। কোম্পানিটি বাংলাদেশে ৫০০ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ করেছে এবং আরো বিনিয়োগের পরিকল্পনা করছে। দেশের নির্মাণ খাতে এটাই সবচেয়ে বৃহৎ বিদেশি বিনিয়োগ। কোম্পানিটির সুনামগঞ্জের ছাতকে অবস্থিত প্ল্যান্টটি দেশের একমাত্র স্বয়ংসম্পূর্ণ সিমেন্ট প্ল্যান্ট। ক্লিংকার উৎপাদনের মাধ্যমে প্রতি বছর কোম্পানিটি ৪০ থেকে ৫০ মিলিয়ন ইউএস ডলার বৈদেশিক মুদ্রার সাশ্রয় করে। কোম্পানির প্ল্যান্টগুলো দেশের উত্তর-পশ্চিম, মধ্যাঞ্চল এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত হওয়ার কারণে গ্রাহকদেরও সুবিধা হয়েছে। এই প্রকল্পগুলোর সাথে সরাসরি জড়িত রয়েছে প্রায় তিন হাজার কর্মী। এছাড়া বিশ হাজারের মতো সেবাদানকারী প্রতিষ্ঠান রয়েছে কোম্পানিটির। এর শতকরা ৪১ ভাগ শেয়ারের মালিক বাংলাদেশের প্রায় ৩০ হাজার বিনিয়োগকারী এবং বাকি শেয়ারের মালিকানা রয়েছে সুইজারল্যান্ড এবং ফ্রান্সের লাফার্জহোলসিম গ্রুপ এবং স্পেনের সিমেস্টোস মলিন্সের হাতে।

সংবাদ সম্মেলনে কোম্পানিটির বাংলাদেশের মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল ট্রান্সফরমেশন ডিরেক্টর আরিফ ভূইয়া এবং হেড অব মার্কেটিং স্ট্র্যাটেজি কমিউনিকেশন সৈয়দ নাঈমুল আবেদীন।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top