বিডি থাইয়ের রাইটের টাকা খরচের সময় বাড়িয়েছে বিএসইসি

শেয়ারবাজার রিপোর্ট: বিডি থাই অ্যালুমিনিয়াম লি: এর রাইট শেয়ারের টাকা খরচের সময় বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ৯ জানুয়ারি কোম্পানিটির আবেদনের প্রেক্ষিতে আজ কমিশন রাইট শেয়ারের টাকা খরচের সময় সীমা ৩১ ডিসেম্বর ২০১৭ থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বাড়ানোর অনুমোদন দিয়েছে।

এর আগে কোম্পানির ৩৮তম বার্ষিক সাধারণ সভায় এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়া হয়।

মূলধন বাড়ানো, উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও আংশিক ঋণ পরিশোধ করবে কোম্পানিটি ১০ টাকা ফেসভ্যালু অনুযায়ী ৫ কোটি ২৩ লাখ ৩৫ হাজার ২৮টি শেয়ারের বিপরীতে রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৫২ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ২৮০ টাকা সংগ্রহ করে। ১টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়া হয়েছিল।

গত ১৮ জানুয়ারি কোম্পানিটি ডিএসই-কে জানায়, রাইট প্রাইজ ডকুমেন্টস অনুযায়ী  চতুর্থ এক্সট্রুশন প্রেস, অ্যান্ডোলাইজেশন প্ল্যান্ট -২, সাবস্টেশন এবং অন্যান্য ডেভেলপমেন্ট কাজের সফলভাবে ইনস্টল করেছে।

এছাড়া কোম্পানিটি বেশিরভাগ আধুনিক, টেকসই পাউডার লেপা এবং কাঠের টেক্সচার্ড অ্যালুমিনিয়াম প্রোফাইলের বাজারে বিক্রির জন্য গুঁড়া লেপের জন্য অবকাঠামো নির্মাণ করেছে। বর্ধিত উৎপাদন ক্ষমতা সমর্থন করতে অবাধ বিদ্যুৎ সরবরাহের জন্য বিটিএ দুটি নতুন ডিজেল জেনারেটর স্থাপন করেছে।

রাইট শেয়ার অফারের তহবিলের এই সম্প্রসারণ কোম্পানির রেটিং উৎপাদন দ্বিগুণ করেছে।

রাইটের টাকা থেকে কোম্পানিটি বিদ্যমান ঋণ পরিশোধ করেছে। এছাড়া রাইট অফার ডকুমেন্ট অনুযায়ী কোম্পানিটির অন্যান্য প্রাসঙ্গিক কাজ চলছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top