মা দিবসে মায়ের জন্য বিশেষ উপহার

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে মা দিবস পালন করা হয়। বর্তমানে আমাদের দেশেও মা দিবস উদযাপন করা হয়। আপনার মায়ের জন্য বছরের প্রত্যেক দিনই মা দিবস হবে, যদি আপনি আপনার মাকে গভীর শ্রদ্ধা করেন। অনেকেই বলে থাকেন, শুধু একদিন কেন মা দিবস হবে। তা কিন্তু নয়, মা দিবস একদিন এজন্য পালন করা হয়, যেন বছরে অন্তত একটি দিন আমরা আমাদের মাকে সেরা অনুভূতি প্রদান করতে পারি। অন্তত একটি দিন যেন আমরা প্রাণ খুলে আমাদের মাকে ভালবাসার কথা বলতে পারি। এ বছর সেই দিনটি আসবে ১৩ই মে।

মা কখনও আমাদের কাছ থেকে ভালবাসা ও শ্রদ্ধা ছাড়া আর কিছু পাবার আশা করেন না। তাই, সবসময় তাদের মনের শান্তির জন্য অবশ্যই তাদের ভালবাসুন ও শ্রদ্ধা করুন। এই মা দিবসে তাকে কিছু দিয়ে সে আপনার জন্য কতটা মূল্যবান তা প্রকাশ করতে পারেন। কোন ধারণা আছে কি? মা কে কি দেয়া যায়? আসুন জেনে নেয়া যাক-

১. সময়:

মায়ের প্রতি ভালবাসা প্রকাশ করার জন্য সবচেয়ে ভাল মাধ্যম হল, তাকে সময় দেয়া। মা দিবসে সারাদিন আপনি আপনার মায়ের সাথে ঘুরাঘুরি করে কাটিয়ে দিতে পারেন। মাকে নিয়ে মার্কেটে ঘুরে আসতে পারেন। ঘরে বসেও কিছু কাজ করা যায়। আজকের রান্না নিজেই করে ফেলুন। মায়ের জন্য নিজ হাতে রান্না করুন, তারই প্রিয় খাবার। এতে সে নিজেকে বিশেষ অনুভব করবে।

২. বিভিন্ন ধরনের অলঙ্কার:

আপনার মা কোন অলঙ্কার পরতে বেশি ভালবাসেন, সেই গহনাটি ক্রয় করুন। বিশেষ করে এক্ষেত্রে চুরি, ব্রেসলেট ও ঘড়ি সবচেয়ে ভাল। আপনার মা যদি ঘড়ি ও ব্রেসলেট পরে তাহলে এগুলো, নয়তো চুরি দিতে পারেন। এগুলো সহজলভ্য হবে এবং আপনার মায়ের পছন্দ হবে।

৩. ব্যাগ:

মা দিবসে আপনার মাকে হাত ব্যাগ উপহার দিতে পারেন। নারীরা যখনি বাহিরে যায়, তাদের সাথে অবশ্যই একটি হাত ব্যাগের প্রয়োজন হয়। আপনার উপহার করা হাত ব্যাগ নিতে আপনার মা অবশ্যই অনেক বেশি ভালবাসবেন। তাই, সময়ের সাথে তাল মিলিয়ে, আপনার মায়ের পছন্দের সাথে মিলিয়ে তাকে হাত ব্যাগ উপহার করুন।

৪. রান্না করার সরঞ্জাম:

বর্তমানে রান্না করাও অনেক সহজ হয়ে উঠেছে, বিভিন্ন মেশিনের আবিষ্কারের কারনে। শাকসবজি, ফলমূল কাটার জন্য বিভিন্ন কাটার, পেঁয়াজ, মরিচ, আদা- রসুন ইত্যাদি বাটার জন্য বিভিন্ন ব্লেন্ডার, কফি তৈরির জন্য কফি মেশিন এবং মেশিনের সাহায্যেই তৈরি করা হচ্ছে বিভিন্ন ধরনের শরবত। তাই, আপনার মায়ের কাজের বোঝা কিছুটা হলেও কমানোর জন্য এ সকল জিনিস উপহার হিসেবে দিতে পারেন।

৫. চকলেট, কার্ড, ফুল এবং ডিনার:

বিশ্বের সকল দেশের মতই আপনিও আপনার মাকে চকলেট, কেক, ফুল বা কার্ড ইত্যাদি উপহার দিতে পারেন। বিশেষ করে, পরিবারের সাথে রাতের খাবার মনোরম কোন পরিবেশে করার পরিকল্পনা করুন। শুধু মা দিবসেই নয়, এরকম পরিকল্পনা মাসে অন্তত একবার করা উচিত। এতে পারিবারিক বন্ধন আরও দৃঢ় হয়।

আমাদের কর্মব্যস্ত জীবনে অনেক সময় আমরা আমাদের মাকে সময় দিতে পারি না। কিন্তু, সবসময় শ্রদ্ধাতো করতে পারি। কিন্তু, কিছু মানুষরুপী অমানুষ রয়েছে, যারা তাদের মায়েদের বৃদ্ধ বয়সে দূর করে দেয়। এরকম জঘন্য কাজ করার আগে অবশ্যই একবার নিজের ভবিষ্যতের কথা চিন্তা করুন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top