রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণা সোমবার!

শেয়ারবাজার ডেস্ক: ১৪ জুন ২০১৮ সালে শুরু হবে রাশিয়া বিশ্বকাপ ফুটবল। রাশিয়া বিশ্বকাপ শুরুর আর মাত্র এক মাস বাকি। এদিকে রাশিয়া বিশ্বকাপের জন্য ব্রাজিলের প্রাথমিক দল ঘোষণা হয়ে গেছে আগেই। তবে নিয়ম অনুযায়ী বিশ্বকাপ শুরুর এক মাস আগে চূড়ান্ত দল ঘোষণা করতে হবে সব দলের। ব্রাজিল তাদের রাশিয়া যাওয়ার দল ঘোষণা করবে ১৩ মে সোমবার।

রাশিয়া বিশ্বকাপে মরিনহোর অন্যতম ফেবারিট ব্রাজিল। ব্রাজিলের এই দলের সবকিছুই মরিনহোর পছন্দ। মরিনহো বলেন, ‘আমার ব্রাজিল দলের মূল বিষয়গুলো দারুণ পছন্দ। তাদের কৌশল এবং মানসিকতা দারুণ। তাদের দলে শারিরীক এবং আলাদা কিছু কৌশলের পাশাপাশি ইশ্বরপ্রদত্ত প্রতিভার অধিকারী কিছু খেলোয়াড় আছে।’

ব্রাজিল এমন একটা দল যারা দারুণ রক্ষণ সামলাতে পারে। খুব কম গোল খাই এবং অসাধারণ ভিত্তি সম্পন্ন একটি দল। তাদের উইলিয়ান, নেইমার, কৌটিনহো এবং গ্রাবিয়েল জেসুসের মতো ব্যাতিক্রমধর্মী এবং মানসম্পন্ন কিছু তারকা আছে। ব্রাজিল দলের এমনই প্রশংসা করেছেন পর্তুগীজ এই কোচ মরিনহো।

সবার আগে অস্ট্রেলিয়া বিশ্বকাপের চূড়ান্ত দল পাঠিয়েছে ফিফার কাছে। ব্রাজিল সোমবার চূড়ান্ত দল ঘোষণা করবে বলেই দেশটির গণমাধ্যমের খবর। ব্রাজিল কোচ তিতে রাশিয়া যাওয়ার জন্য ২৩ জনের নাম ঘোষণা করবেন।

তবে এরমধ্যে বেশ কিছু খেলোয়াড়ের নাম তিনি আগেই জানিয়ে দিয়েছেন। তারা হলেন- নেইমার, কৌটিনহো, পাওলিনহো, মার্সেলো, দানি আলভেস, কাসেমিরো, রেনাতো আগুস্তো, জেসুস, আলিসন, এদেরসন, থিয়াগো সিলভা, উইলিয়ান, ফিরমিনহো, ফার্নান্দিনহো, মিরান্দা, এবং মারকুইনোস।

তিতের দলে আর সাতজন ঢোকার সুযোগ পাবেন তাদের মধ্যে এগিয়ে থাকবেন জুভেন্টাসের ডগলাস কস্তা ও আলেক্স সান্দো, ম্যান সিটির দানিলো, শাখতার দোনেস্কের ফ্রেড এবং অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে লুই। আলিসন ও এদেরসনের পাশাপাশি দলে আরো একজন গোলরক্ষক রাখবেন তিতে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top