ঢাবি’তে ৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদাণ

imagesশেয়ারবাজার রিপোর্ট :  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্নাতক সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ৮জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদাণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এর মধ্যে ৪জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি এবং ৪জন শিক্ষার্থীকে ‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম স্মৃতি বৃত্তি’ প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ৬ মে ২০১৫ বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বোরহান উদ্দীন খান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ মো: শাইখ ইমতিয়াজ, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক মাহফুজা খানম এবং দাতার পুত্র ব্যারিস্টার মাহবুব শফিক বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। অনুষ্ঠান পচিালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান ।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশের সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সুনাগরিক এবং পূর্ণাঙ্গ ভালো মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি অাহবান জানান। তিনি শিক্ষাকে একটি আন্দোলন হিসাবে অভিহিত করে বলেন, ‘এই আন্দোলন সফল করতে সকলকে একযোগে কাজ করতে হবে।’ তিনি মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

‘অধ্যাপক মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রাপ্তরা হলেন পদার্থবিজ্ঞান বিভাগের  মাহফুজুর রহমান ও আরমিন আনোয়ার এবং আইন বিভাগের আবদুল আলীম ও ইশরাত জাহান।

‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম স্মৃতি বৃত্তি’ প্রাপ্তরা হলেন ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মো: মাশরুর আলী ও সাবিহা ফারজানা মুনমুন এবং উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের মো: রফিকুল ইসলাম ও লাবিবা ইসলাম।

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top