আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মে ২০১৮, সোমবার |

kidarkar

১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ১৩ কোম্পানি। গতকাল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। ডিএসই সূত্রে এ তথা জানা গেছে। নিম্নে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনগুলো তুলে ধরা হলো:

সোস্যাল ইসলামী ব্যাংক:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.১০ টাকা। সেই হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৬ টাকা বা ২৬০ শতাংশ।

এদিকে, কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৯.৫২ টাকা (নেগেটিভ)। যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ৩.৩৬ টাকা (নেগেটিভ)। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৫৭ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ১৯.৩৩ টাকা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪৫ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৬৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৪৬ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ১৬.৪৯ টাকা।

প্রগতি ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬১ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৯০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬২ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬১.৬৯ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ৫৪.৫৪ টাকা।

অগ্রণী ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪৪ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.১৮ টাকা (নেগেটিভ)। যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ০.২০ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.১৯ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ১৭.৭২ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪৮ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৩ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.৫২ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৭২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.১৩ টাকা ঋণাত্নক। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৪২ টাকা।

রিলায়্যান্স ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৯৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৫৬ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৩.৩৬ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স :

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৫৮ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৯২ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.৯১ টাকা।

গ্লোবাল ইন্স্যুরেন্স:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.০২ টাকা।

ইসলামী ব্যাংক:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা ও এককভাবে ০.৪৪ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৬৫ টাকা ও এককভাবে ০.৪৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১৩.৩৩ টাকা ঋণাত্নক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.৮৩ টাকা।

ইউনিয়ন ক্যাপিটাল:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৪৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৯.৩২ টাকা ঋণাত্নক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৮০ টাকা।

প্রাইম ব্যাংক:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা ও এককভাবে ০.৩৫ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৭৮ টাকা ও এককভাবে ০.৭৫ টাকা। সমন্বিত ইপিএস কমেছে ৫৬.৪১ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৫.২০ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৪৪ টাকা।

 

সাউথইস্ট ব্যাংক:

প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা আর এককভাবে হয়েছে ০.৬৭ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৯৬ টাকা আর এককভাবে ছিল ০.৯২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৫.৪৪ টাকা ও এককভাবে হয়েছে ৫.৩৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৮.৮০ টাকা ও আর এককভাবে হয়েছে ২৮.৭১ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.