অত্যাধুনিক ডাল ফ্যাক্টরী চালু করল এসিআই

শেয়ারবাজার ডেস্ক: শতভাগ বিশুদ্ধ খাদ্যপন্য সরবরাহে অঙ্গীকারাবদ্ধ এসিআই স্থাপন করেছে ডাল প্রসেসিং-এর অত্যাধুনিক ফ্যাক্টরী। ১৪ মে ২০১৮ হোটেল রেডিসনের বলরুমে আধুনিক এই ডাল ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়।

এসিআই পিওর ব্র্যান্ডের আটা, ময়দা, সুজি, লবন, চাল, মশলা ও ভোজ্যতেল এর ব্যবসায়িক সাফল্যের ধারাবাহিকতায় যুক্ত হলো এসিআই পিওর ডাল, যা দেশের মানুষের পুষ্টি চাহিদায় প্রোটিনের ঘাটতি মেটাতে অবদান রাখবে হবে বলে মনে করে এসিআই কর্তৃপক্ষ। নারায়নগঞ্জ জেলার বন্দরে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে দৈনিক ১০০ মেট্রিকটন ডাল প্রক্রিয়াজাত শুরু করছে দেশের শীর্ষস্থানীয় ভোগ্যপন্য বাজারজাতকারী প্রতিষ্ঠান এসিআই। এ ফ্যাক্টরীতে ব্যবহৃত হয়েছে বিশ্বসেরা কোম্পানীর কালার সর্টার মেশিন।

দেশের ডাল উৎপাদনের প্রখ্যাত জেলা সমূহ যেমন: যশোর, ঝিনাইদহ, পাবনা, কুষ্টিয়া, মাগুরা হতে নিজস্ব তত্ত্বাবধানে ১০০% দেশী ডাল সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রক্রিয়াজাত করবে এসিআই। এছাড়া অস্ট্রেলিয়ার উন্নত মানের নিপার ভ্যারাইটির ডাল আমদানী করে অত্যাধুনিক মেশিনে প্রক্রিয়াজাতকরন করে বাজারজাত করবে এসিআই।

পাশাপাশি দেশীয়ভাবে ডালের উৎপাদন বৃদ্ধি ও নানা উচ্চফলনশীল জাত উদ্ভাবনে দেশীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন গবেষনা প্রতিষ্ঠানের সাথে যৌথ ভাবে কাজ করছে এসিআই। নান্দনিক ডিজাইনের লেমিনেটেড প্যাকে ৫০০ গ্রাম, ১ কেজি, ২ কেজির কনজ্যুমার প্যাক ছাড়াও ২৫ কেজি ও ৫০ কেজির ব্যাগে ডাল বিপনন করা হবে। ভবিষ্যতে মসুর ও মুগ ডালের পাশাপাশি বুটের ডাল, খেসারি ডাল, মটর ডাল, মাস কলাই ডাল, অড়হর ডাল সহ অন্যান্য ডালও বাজারজাত করার পরিকল্পনা করছে এসিআই।

অনুষ্ঠানে সমগ্র বাংলাদেশের প্রতিথযশা ডাল ব্যবসায়ীগন অংশগ্রহন করেন। আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর ম্যানেজিং ডাইরেক্টর জনাব সৈয়দ আলমগীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানীর বিজনেস ডাইরেক্টর জনাব অনুপ কুমার সাহা। আরো উপস্থিত ছিলেন জিএম ইন্সটিটিউশন সেলস অবন্তি কুমার সরকার, বিজনেস ম্যানেজার মইনুর রহমান, সেলস ম্যানেজার (পালস) মাসুদ রানা সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়।

 

-প্রেস বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top