সূচকের উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিনে লেনেদেন শুরু প্রথম থেকে উত্থানে চলেছে লেনদেন। তবে দুপুর ১১টার দিকে সূচক পতনে নামতে থাকে ঘন্টাখানিক পরে ফের উত্থানে ফিরে লেনদেন। মঙ্গবার লেনদেনের আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭২ কোটি টাকা।

দেখা যায়, দুপুর ১টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৮০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, দর কমেছে ৭৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭২ কোটি ৪৪ লাখ ২১ হাজার টাকা।

অন্যদিকে, আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক ্একচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স দুপুর ১টার দিকে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩৭৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ ৩৬ হাজার টাকা।

 

শেয়ারাবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top