লোকসান কাটিয়ে মুনাফায় ফিরেছে ১০ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং হওয়া কোম্পানিগুলোর মধ্যে অধিকাংশই তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী’১৮–মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে লোকসান থেকে মুনাফায় অবস্থান করছে ১০ কোম্পানি। কোম্পানিগুলো হলো- রহিমা ফুড, লিগ্যাসি ফুটওয়্যার, উসমানিয়া গ্লাস শীট, সিভিও পেট্রোকেমিক্যাল, ন্যাশনাল পলিমার, এপেক্স ট্যানারী, ঢাকা ইলেক্টনিক সাপ্লাই কোম্পানি (ডেসকো), ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াক, পেনিনসুলা চিটাগাং এবং সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সূত্র মতে, গত বছরের তৃতীয় প্রান্তিকে রহিমা ফুডের শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ০.১৩ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৮৯ টাকা। সে হিসেবে আগের বছরের তুলনায় কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে। কোম্পানির মূলধনি আয় সংযোজন করায় কোম্পানিটির বড় মুনাফা হয়েছে বলে জানানো হয়েছে।

চামড়া খাতের কোম্পানি লিগ্যাসি ফুটওয়্যার শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ০.০৪ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। সে হিসেবে আগের বছরের তুলনায় কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে।

উসমানিয়া গ্লাস শীটের গত বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ২.১৭ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা।

সিভিও পেট্রোকেমিক্যালের গত বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ০.৯৫ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা।

ন্যাশনাল পলিমারের গত বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিলো ০.১৭ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮১ টাকা।

এপেক্স ট্যানারীর গত বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩২ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ০.৮৭ টাকা।

ডেসকোর গত বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩৯ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৮ টাকা।

ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াকসের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৩ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৭ টাকা।

পেনিনসুলা চিটাগাংয়ের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান ছিল ০.০৮ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ০.১৫ টাকা।

সুহৃদ ইন্ডাস্ট্রিজের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১১ টাকা, যা এ বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ০.৪৩ টাকা।

সে হিসেবে কোম্পানিগুলোর আগের বছরের আর্থিক প্রতিবেদনের তুলনায় লোকসান কাটিয়ে মুনাফা ফিরেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top