আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মে ২০১৮, মঙ্গলবার |

kidarkar

নির্বাচন নিয়ে বিএনপির ২০ অভিযোগ

শেয়ারবাজার ডেস্ক: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে সকাল আটটা থেকে শুরু হয়েছে। এই নির্বাচনে দলের এজেন্টদের বের করে দেওয়া, ভয়ভীতি দেখানো, মারধরসহ ২০টি অভিযোগ করেছে বিএনপি।

আজ মঙ্গলবার (১৫ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ক্ষমতাসীনদের কল্যাণেই খুলনা সিটি করপোরেশন নির্বাচনে চিরাচরিত উৎসবের আমেজ নেই, শুধু ভোটারদের মনে শুন্যের হাহাকার। তিনি বলেন, ধানের শীষের নারী এজেন্টদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দিয়ে বলা হচ্ছে, তারা যেন ভোট কেন্দ্রে না যায়, ভোট কেন্দ্রে গেলে হেনস্তা হবে। পুরুষ এজেন্টদের ওপর হামলা করে আহত করা হয়েছে।

ধানের শীষের এজেন্টদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সাধারণ ভোটারদের হুমকি, ভীতি প্রদর্শনের সিংহভাগ দায়িত্ব পালন করছে বলেও অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, নির্বাচনে জয়লাভ ক্ষমতাসীনদের করায়ত্ত্ব করতে তারা মরিয়া। অশান্তি আর নিগ্রহে ভরপুর খুলনা সিটি করপোরেশন নির্বাচন শেখ হাসিনার আমলে নির্বাচন মানে বিরাট ধাপ্পা।
এ সময় খুলনা সিটি নির্বাচন নিয়ে ২০ অভিযোগ তুলে ধরেন রিজভী। এগুলো হলো-

১। ধানের শীষের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন-সকাল সাড়ে আটটার মধ্যে আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় ৪০টি ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

২। সকাল আটটায় ২৫ নং ওয়ার্ডের ০৫টি ভোটকেন্দ্রসহ নুরানিয়া মাদ্রাসা কেন্দ্রের এজেন্টদের তালিকা নিয়ে যাওয়ার সময় মনির নামে এক বিএনপি কর্মীকে মারধর করে সন্ত্রাসীরা।

৩। নজরুল নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে বিএনপি এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি।

৪। খালিসপুর-১৫ নং ওয়ার্ডে বিএনপি এজেন্ট লিলি এবং লিমা আক্তারকে মধ্য পালপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় মারধর করে আওয়ামী সন্ত্রাসীরা। তাদের এজেন্ট কার্ড ছিঁড়ে ফেলা হয়, মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয় এবং ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

৫। ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কবিরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শন করে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। হাজী মালেক মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে না যেতে ভোটারদেরকে মুক্তার হোসেন সড়কে বাধা দেওয়া হচ্ছে।

৬। ২০ নং ওয়ার্ডে এইচ আর এইচ প্রিন্স আগাখান উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে পুলিশের সহযোগিতায় আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা সাধারণ ভোটারদেরকে বের করে দিয়ে নৌকা মার্কায় সিল মারছে।

৭। ২২ নং ওয়ার্ডে জেলা স্কুল ও নতুন বাজার চর কেন্দ্রে যেতে ভোটারদেরকে ব্যাপকভাবে বাধা দেওয়া হচ্ছে। ফাতেমা স্কুল কেন্দ্র যেখানে নৌকার মেয়র প্রার্থী ভোট দিয়েছেন সেখানে প্রকাশ্যে নৌকায় সিল মারা হচ্ছে।

৮। ২৫ নং ওয়ার্ডের সিদ্দিকিয়া মাদ্রাসা ও নুরানী মাদ্রাসা ভোটকেন্দ্রে জাল ভোট দিচ্ছে।

৯। ২৬ নং ওয়ার্ডে বিএনপি এজেন্টদের বের করে দিয়ে নৌকায় জাল ভোট দেওয়ার মহৌৎসব চলছে।

১০। ১৫ নং ওয়ার্ডে নিম্ন মাধ্যমিক স্কুল ও পলিটেকনিক স্কুল কেন্দ্রে বিএনপি এজেন্টদের কাছ থেকে আইডি কার্ড কেড়ে নিয়ে বের করে দেওয়া হয়েছে।

১১। ৪ নং ওয়ার্ডে দেয়ানা উত্তর পাড়া কেন্দ্রে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা এবং বিএনপি কর্মী মিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

১২। ৩০ নং রুপসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে এবং ধানের শীষের প্রার্থীর ভোটার ও সমর্থকদের মারধর করে বের করে দিয়েছে।

১৩। ২১ নং ওয়ার্ডে প্রভাতী স্কুল ভোটকেন্দ্রে আওয়ামী সন্ত্রাসীদের হামলা চলছে। পোলিং এজেন্টদেরকে মারধর করে প্রশাসনের সামনেই বের করে দেওয়া হয়েছে।

১৪। ১৯ নং ওয়ার্ড ইসলামাবাদ ভোটকেন্দ্রে আওয়ামী লীগের হামলা চলছে, পোলিং এজেন্টকে মারধর করে প্রশাসনের সামনেই বের করে দিয়েছে।

১৫। পাইওনিয়ার স্কুল ভোটকেন্দ্রে আওয়ামী লীগের হামলা, মারধর করে প্রশাসনের সামনেই বের করে দিয়েছে বিএনপির পোলিং এজেন্টদেরকে।

১৬। সদর থানা কয়লাঘাট স্কুল ভোটকেন্দ্রে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে বিএনপি এজেন্টদের বের করে দিয়েছে।

১৭। পলিটেকনিক কলেজ ভোটকেন্দ্রে আওয়ামী হামলায় পোলিং এজেন্টদেরকে বের করে দেওয়া হয়।

১৮। গল্লামারি লায়ন্স স্কুল ও নিরালয় স্কুল কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টকে প্রশাসনের সামনে মারধর করে বের করে দেওয়া হয়েছে।

১৯। ওয়ার্ড ১১-কেন্দ্র ৮০ বিএনপি এজেন্টদেরকে বের করে দেওয়া হয়েছে। বুথের সামনে আওয়ামী সন্ত্রাসীরা নিজেদের এজেন্টদেরকে বলছে নৌকা মার্কায় জাল ভোট দেওয়ার জন্য।

২০। ২২ নং ওয়ার্ডের ১৭৯ নং কেন্দ্রের সামনে থেকে যুবদলের কর্মী সেলিমকে আওয়ামী লীগের ওয়ার্ড কমিশনার প্রার্থী বিকু কাজী ধরে নিয়ে গেছে। একই কেন্দ্রে বিএনপি নেতা খান মঈনুল হাসান মিঠু ও আলী আকবরকে হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করে আওয়ামী সন্ত্রাসীরা। তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.