ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার এওয়ার্ড পেলেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু

শেয়ারবাজার ডেস্ক: ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার এওয়ার্ড পেলেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। ব্যবসা ক্ষেত্রে অসামান্য সাফল্যের জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হয়েছে। একই সাথে মোটর গাড়ি বিভাগে দ্রুত প্রসারমান কোম্পানী হিসেবে ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড এওয়ার্ড জয় করেছে ইফাদ অটোস লিমিটেড। বিশ্বের চল্লিশ হাজার কোম্পানীর মধ্যে ৯৫টি কোম্পানীকে প্রাইস ওয়াটার হাউস কুপার্স (পিডব্লিউসি) দ্বারা পর্যালোচনার মাধ্যমে এই মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

গত ৯ মে দুবাই-এর জে ডব্লিউ ম্যারিয়ট মারকুইস হোটেলে আনুষ্ঠানিকভাবে এওয়ার্ড দুটি গ্রহণ করেন ইফাদ গ্রুপের পরিচালক তাসফিন আহমেদ। এশিয়া ওয়ান ম্যাগাজিন এবং ইউআরএস মিডিয়া যৌথভাবে এ অনুষ্ঠানটি আয়োজন করে।

এওয়ার্ড প্রাপ্তির প্রতিক্রিয়ায় ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, ইফাদ অটোস লিমিটেড এবং আমাকে যে সম্মাননা দেয়া হয়েছে, এর সব কৃতিত্ব গ্রুপের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে আমাদের সব স্টেকহোল্ডারদের। তিনি আরো বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে অভিহিত করা হয়েছিলো। সাড়ে চার দশক পর বাংলাদেশ প্রমাণ করেছে তলাবিহীন ঝুড়ি নয়, জিডিপিতে সবচেয়ে বেশী প্রবৃদ্ধি অর্জনের সাফল্য দেখাচ্ছে যে সব দেশ, বাংলাদেশের স্থান সেই তালিকার উপরের দিকে। বাংলাদেশের বৈদেশিক মুদ্রা রিজার্ভ দক্ষিণ এশিয়ার দ্বিতীয় সর্বোচ্চ।

উল্লেখ্য, ইফাদ গ্রুপ বাংলাদেশের একটি প্রতিষ্ঠত ব্যবসায়িক গ্রুপ। ১৯৮৫ সালে ইফতেখার আহমেদ টিপু গ্রুপটি প্রতিষ্ঠা করেন। শুরু থেকেই তিনি প্রতিষ্ঠানটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। প্রথমে সারাদেশে গাড়ি বাজারজাত করার মাধ্যমে ব্যবসা শুরু হলেও বর্তমানে ইফাদ মাল্টি প্রডাক্টস সহ বিভিন্ন প্রতিষ্ঠান যুক্ত হয়েছে। ব্যবসার পাশাপাশি ইফতেখার আহমেদ টিপু দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে সমসাময়িক বিষয় নিয়ে নিয়মিত কলাম লেখেন। তিনি দৈনিক নবরাজ পত্রিকার প্রকাশক এবং সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top