ইন্ট্রাকো’র তৃতীয় প্রান্তিক প্রকাশ: লেনদেন শুরু কাল

শেয়ারবাজার রিপোর্ট:  সদ্য প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করা ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড ২০১৭-২০১৮ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানুয়ারী-মার্চ’২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির আইপিওর আগে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা । আইপিওর পরে সমন্বিত ইপিএস হয়েছে ০.১৭ টাকা।

আলোচিত সময় কোম্পানিটির মোট সমন্বিত আয় হয়েছে ১ কোটি ৩১ লাখ ১০ হাজার টাকা।

এদিকে  জুলাই’২০১৭ থেকে মার্চ’২০১৮ নয় মাসে কোম্পানিটির আইপিওর আগে ইপিএস হয়েছে ০.৭২ টাকা। আইপিওর পরে ইপিএস হয়েছে ০.৪৩ টাকা।

আলোচিত সময় কোম্পানিটির মোট সমন্বিত আয় হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা।

৩১ মার্চ ২০১৮ সাল পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৫৯ টাকা।

এদিকে, আগামীকাল ১৭ মে, বৃহস্পতিবার থেকে কোম্পানিটি শেয়ারবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। উভয় স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “”INTRACO””। ডিএসইতে কোম্পানি কোড হবে ১৫৩২০ আর সিএসইতে কোম্পানি কোড হবে ২০০২০।

এর আগে ১০ মে আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

জানা যায়, কোম্পানিটি গত ১৭ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনা, ঢাকায় এ লটারির ড্র’র অনুষ্ঠিত হয়। আর (১৮ মার্চ) রোববার থেকে কোম্পানির আইপিও আবেদন শুরু হয় এবং যা ২৭ মার্চ, মঙ্গলবার শেষ হয়।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬২৪ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনকে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করার অনুমোদন দেন বিএসইসি। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে এ অর্থ উত্তোলন করে।

উত্তোলিত টাকায় এলপিজি বোতলজাতকরণ ও ডিস্ট্রিবিউশন প্ল্যান্ট স্থাপন এবং আইপিও সংক্রান্ত খাতে ব্যয় করবে।

গত ৫ হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আর ২০১৭ সালের ৩০ জুন সমন্বিত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৮৭ টাকা।

এদিকে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৩ টাকা। একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৯১ টাকা যা ৩০ জুন ২০১৭ শেষে ছিল ১৩.৮৭ টাকা। শেয়ার প্রতি কার্যকর নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৪ টাকা।

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের এককভাবে প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৫ টাকা। এনএভি হয়েছে ১১.২৩ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ০.২২ টাকা।

উল্লেখ্য, কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে এএফসি ক্যাপিট্যাল ও এশিয়ান টাইগার ক্যাপিট্যাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

Top