ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে বিক্রি শুরু

শেয়ারবাজার ডেস্ক: কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ ব্যবস্থায় ট্রেনের অগ্রিম টিকিট আগামী ২ জুন থেকে বিক্রি শুরু হবে। ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে ৯ জুন থেকে ফিরতি টিকিট বিক্রি করা হবে। ২-৬ জুন পর্যন্ত অগ্রিম ও ৯-১৩ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি চলবে। এজন্য রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে।

শনিবার (১৯ মে) ঢাকায় প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। তিনি আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি ও সার্বিক ব্যবস্থাপনার ঘোষণা দেবেন।’

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্র জানায়, আগামী ২ জুন অগ্রিম ও ৯ জুন ফিরতি টিকিট বিক্রি শুরু করবে। আগামী ২ জুন বিক্রি হবে ১১ জুনের অগ্রিম টিকিট ৩ জুন বিক্রি করা হবে ১২ জুনের টিকিট। এছাড়া ৪, ৫ ও ৬ জুন যথাক্রমে ১৩, ১৪ ও ১৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে। অন্যদিকে আগামী ৯ জুন ঈদ পরবর্তী ১৮ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে। একইভাবে ১০, ১১, ১২ ও ১৩ জুন যথাক্রমে ১৯, ২০, ২১ ও ২২ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে।

ঈদ উপলক্ষে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকেও অগ্রিম টিকিট বিক্রি হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে জানান মিজানুর রহমান।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ বলেন, ‘প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেই, এবারও নিচ্ছি। আমরা ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির সম্ভাব্য তারিখ পেয়েছি। ইতোমধ্যে আমরা প্রস্তুতি সম্পন্ন করতে স্ব স্ব স্থানে কাজ শুরু করে দিয়েছি। টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হচ্ছে। ছাদে যাত্রী ওঠা রোধে আমরা কঠোর হচ্ছি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top