আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মে ২০১৫, শনিবার |

kidarkar

অবশেষে চালু হচ্ছে বিনামূল্যের ইন্টারনেট সেবা

Internet.org free internetশেয়ারবাজার ডেস্ক: সকল জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে আগামী রোববার থেকে দেশে চালু হচ্ছে ফেসবুকের বিনামূল্যের ইন্টারনেট সেবা ইন্টারনেট ডট অর্গ। আর এর মাধ্যমে বাংলাদেশের নেটিজেনদের দীর্ঘ প্রতীক্ষারও অবসান ঘটতে যাচ্ছে।

জানা গেছে, প্রাথমিকভাবে মোবাইল অপারেটর রবির মাধ্যমে এই সুবিধা দেওয়া হবে। আর এই ইন্টারনেট সেবা ব্যবহারের মাধ্যমে ফেসবুক, উইকিপিডিয়া, জাতীয় তথ্য বাতায়ন এবং কিছু সংবাদপত্রের ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করা যাবে। পরবর্তীতে আরও ওয়েবসাইট এই সেবায় যুক্ত হবে।

স্মার্টফোন থেকে ইন্টারনেট ডট অর্গ-এর মাধ্যমে ব্রাউজ করতে চাইলে ইনস্টল করে নিতে হবে এই অ্যাপটি। আর ডেস্কটপ থেকে ব্রাউজিংয়ের ক্ষেত্রে সরাসরি ইন্টারনেট ডট অর্গ ওয়েবসাইটের মাধ্যমেই ব্রাউজ করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে পাঠানো নিমন্ত্রণপত্রে জানানো হয়েছে, আগামী রোববার বেলা ১১টায় এই কার্যক্রমের উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এর আগে গত মাসের ২১ তারিখ থেকে এই সেবা চালুর কথা থাকলেও মোবাইল অপারেটর বিষয়ক জটিলতার কারণে সেসময় আর এটি চালু করা যায়নি। তবে সেসময় উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে হাজির হয়েছিলেন ফেসবুকের উচ্চপদস্থ কর্মকর্তারা। আর এরপরই এটি চালু করতে পুনরায় আলাপ আলোচনা শুরু করেন তারা।

শেয়ারবাজারনিউজ/আর.কে

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.