দেড় ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর সেল প্রেসার নামতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭১ কোটি টাকা।

দেখা যায়, আজ বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, দর কমেছে ১২৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭১ কোটি ২৩ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০১৪ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৭ কোটি ১৬ লাখ ৪৫ হাজার টাকা।

অন্যদিকে, বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, দর কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ১১ লাখ ৮০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top