ভিএফএস থ্রেডের অর্ধবার্ষিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া ভিএফএস থ্রেড ডাইং লি: ২০১৭-২০১৮ হিসাব বছরের অর্ধবার্ষিক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৯ টাকা। এদিকে অর্ধবার্ষিকের শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৪১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪২ টাকা।

৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.৬৬ টাকা। যা ৩০ জুন ২০১৭ শেষে ছিল ১৯.৯০ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৪৬ টাকা।

এদিকে ৩০৯ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২.২৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.২২ টাকা। আলোচিত সময়ে কোম্পানিটি মোট ৮৮ কোটি টাকার পণ্য বিক্রি করেছিল। এর আগের বছর ৮০ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছিল।

কোম্পানিটির বর্তমান অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৬২ কোটি ৭১ লাখ ৪৮ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ারের ৬৬.৪৪ শতাংশ উদ্যোক্তা ও পরিচালকের কাছে। আইপিও পরবর্তী সময়ে উদ্যোক্তা ও পরিচালকের অংশ হবে ৪৯.১৮ শতাংশ।

কোম্পানিটি মূলত বিভিন্ন ধরণের সুতা তৈরি করে।

এর আগে বিএসইসি ৬৩৮তম কমিশন সভায় কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা তোলার অনুমোদন দেয়। এ টাকা থেকে কোম্পানিটি মেশিনারিজ স্থাপনে আইপিও টাকা পাওয়ার ১৮ মাসের মধ্যে ১৭ কোটি ৭৪ লাখ ৩ হাজার ১০৮ টাকা ব্যয় করবে। ১৫ দিনের মধ্যে সোনালি ব্যাংকের ২ কোটি ৫০ লাখ ৯২ হাজার ৭২৮ টাকা ঋণ পরিশোধ করবে। বাকী ১ কোটি ৭৫ লাখ ৪ হাজার ১৬৪ টাকা আইপিও বাবদ খরচ হবে।

ইতিমধ্যে কোম্পানিটি আইপিও আবেদনের তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুন থেকে ২ জুলাই পর্যন্ত এ কোম্পা‌নির আই‌পিও‌তে  বি‌নি‌য়োগকারীরা আ‌বেদন কর‌তে পার‌বেন।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top