৫ কোম্পানির বোনাসে লাভবান বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির লিমিটেডের  ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। কোম্পানিগুলো হলো: স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, সাউথইষ্ট ব্যাংক, সিটি ব্যাংক, ফেডারেল ইন্স্যুরেন্স এবং ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড। আর থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়ে যে শেয়ার দর ওপেন হয়েছে দিনশেষে শেয়ার দর অ্যাডজাষ্টমেন্ট প্রাইস ছাড়িয়ে গেছে। এতে লাভবান হয়েছেন বোনাস গ্রহীতারা।

জানা যায়, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ২৮.৫০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৩০.৮০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ২.৩০ টাকা। আগামী ২৬ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সাউথইষ্ট ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৪.৯০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ১৫.১০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.২০ টাকা। আগামী ২৫ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সিটি ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৯ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৩৩.২০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৩৪.১০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.৯০ টাকা। আগামী ২৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

ফেডারেল ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৯.৫০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৯.৬০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.১০ টাকা। আগামী ২৪ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৫.৪০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ১৫.৭০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.৩০ টাকা। আগামী ২৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top