যে কারণে হতাশ আর্জেন্টিনা!

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপের ডামাডোল ছড়িয়ে পড়েছে চারিদিকে। বাকি আর মাত্র ১৯ দিন। এদিকে সবাই নিজের দলকে গুছিয়ে নিয়েছেন ইতিমধ্যেই। ব্যস্ত সময় পার করছেন দলের কোচরা। শেষ সময়ে মাঠে কি খেলা উপহার দিবেন তা নিয়েই ব্যাস্ত কোচরা। চুড়ান্ত মাঠে নামার আগে নিজেদের প্রীতি ম্যাচে ঝালিয়ে নেবে দলগেুলো। আর এর মাধ্যমে বিভিন্ন ক্লাবে খেলা তারকাদের দেখে নেওয়ার শেষ সুযোগ পাবেন কোচরা।

চার বছর ধরে দারুণ ফুটবলের প্রদর্শনী দেখিয়েছে আর্জেন্টিনা। কিন্তু সামগ্রিকভাবে দল মোটেও উজ্জীবিত নয়। বরং হতাশ। আর তার কারণ ব্রাজিল বিশ্বকাপে মেসিদের ফাইনাল হারা এবং দুটি কোপা আমেরিকার ফাইনালে ট্রফি না পাওয়া। আর্জেন্টিনাকে এই হতাশা থেকে বেরিয়ে আসতে হবে বলে মনে করেন দেশটির ডিফেন্সিভ মিডফিল্ডার মাচেরানো।

বুয়েন্স আয়ার্সে সাংবাদিকদের মাচেরানো বলেন, ‘এখনো ফাইনাল নিয়ে পড়ে থাকা ভুল হবে।’ এছাড়া আইসল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপের প্রথম ম্যাচই তাদের আত্মবিশ্বাস যোগাবে বলে মনে করেন তিনি। তবে আর্জেন্টিনা দলে অনেক দুশ্চিনা আছে। বিশেষ করে রোমেরোও ইনজুরিতে ছিটকে যাওয়া। আগুয়েরো এবং বিগলিয়ার ইনজুরিও দুশ্চিন্তার।

তবে আর্জেন্টিনার ভরসা মেসি। ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মেসির হ্যাটট্রিকে রাশিয়ার টিকিট নিশ্চত করে আর্জেন্টিনা। দলের সাফল্যে তার অবদার অনেক। মাচেরানো তাই এখুনি ফাইনাল মাথাই নিয়ে এগুনোর পক্ষে না। তিনি বলেন, ‘আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হবো এমন চিন্তা করতে পারি না।’

গ্রুপ পর্ব নিয়ে ভাবার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ভালোভাবে গ্রুপ পর্ব পার হওয়া সবচেয়ে বেশি দরকার। কারণ আমাদের কিছু খারাপ অভিজ্ঞতা আছে। বিশ্বকাপের শুরুটা ভালো হওয়া অপরিহার্য। কাল্পনিক ফাইনালের কথা চিন্তা করা পাগলামী হবে। বরং আমাদের ধাপে ধাপে এগুনোর চিন্তা করতে হবে।’

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top