৫৩ শতাংশ কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে সূচকের ব্যাপক উত্থান থাকলেও আড়াই ঘন্টা পর এর মাত্র কিছুটা হ্রাস পায়। আজ রোববার সূচকের পাশাপাশি ৫২.৮০ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৯৬ লাখ ৫১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৪২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০১৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৭৩ কোটি ৪৪ লাখ ৪১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৭ কোটি ৪৭ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৮৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২০ কোটি ৯৫ লাখ ৩৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top