৩ কোম্পানির বোনাসে লাভ: রূপালী ইন্স্যুরেন্সে লোকসান

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির  ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। কোম্পানিগুলো হলো: রূপালী ইন্স্যুরেন্স, রূপালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এবং সোনার বাংলা ইন্স্যুরেন্স। আর থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়ে যে শেয়ার দর ওপেন হয়েছে দিনশেষে শেয়ার দর অ্যাডজাষ্টমেন্ট প্রাইস ছাড়িয়ে গেছে। এতে লাভবান হয়েছেন বোনাস গ্রহীতারা।

জানা যায়, রূপালী ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৬.৯০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ১৬.৫০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। আগামী ৪ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

রূপালী ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২৪ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৩৫.৬০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৩৯.১০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ৩.৫০ টাকা। আগামী ২৬ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৯.৭০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৯.৯০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.২০ টাকা। আগামী ১১ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সোনার বাংলা ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। গতকাল রেকর্ড ডেট অনুষ্ঠিত হওয়ার পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। এতে কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৩.৪০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ১৪.১০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি লাভ হয়েছে ০.৭০ টাকা। আগামী ২৬ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

 

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top