যে দেশে বন্ধ হচ্ছে ফেসবুক!

শেয়ারবাজার ডেস্ক: ফেসবুক সামাজিক যোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০০৪ সালের ফেব্রুয়ারি ৪ তারিখে প্রতিষ্ঠিত হয়। ব্যবহারকারীগণ ফেসবুকে বন্ধু সংযোজন, বার্তা প্রেরণ এবং তাদের ব্যক্তিগত তথ্যাবলী হালনাগাদ ও আদান-প্রদান করতে পারেন, সেইসঙ্গে একজন ব্যবহারকারী শহর, কর্মস্থল, বিদ্যালয় এবং অঞ্চল-ভিক্তিক নেটওয়ার্কেও যুক্ত হতে পারেন। শিক্ষাবর্ষের শুরুতে ছাত্র-ছাত্রীদের মধ্যকার উত্তম জানা-শোনাকে উপলক্ষ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক প্রদত্ত বইয়ের নাম থেকে এই ওয়েবসাইটটির নামকরণ করা হয়েছে।

এবার ফেসবুকে পর্নোগ্রাফিক ছবি আর ভুয়া খবরে চটেছে পাপুয়া নিউগিনি। তাই দেশটিতে একমাসের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে ফেসবুক। এমনটিই জানিয়েছে সে দেশের সরকার।

পাপুয়া নিউগিনির প্রশাসনের তরফে বলা হয়েছে, পাপুয়া নিউগিনিতে অনেকদিন ধরেই চলছে এই সমস্যা। ভুয়া তথ্য দেয়া খবরের দৌলতে অনেক সময়েই ছড়াচ্ছে অশান্তি। এমনকি অনেক সময়ে লুকিয়ে পর্নোগ্রাফিক ছবিও পোস্ট করে দেয়া হচ্ছে ফেসবুকে। তাই বাধ্য হয়ে ফেসবুক একমাসের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, এই সময়ের মধ্যে পাপুয়া নিউগিনির ফেসবুক ব্যবহারীদের প্রকৃতি বিচার করবে প্রশাসন। দেখা হবে কোথা থেকে এই মিথ্যা খবর দিনের পর দিন প্রচারিত হচ্ছে। এছাড়াও দেখা হবে দেশের সাধারণ মানুষ ফেসবুকে কি ধরনের পোস্ট শেয়ার করতে পছন্দ করেন বা কী দেখতে চান।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top