আগ্রহের তালিকায় জেড ক্যাটাগরির ৯ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরি ছাড়া বাকি চার ক্যাটাগরির তুলনায় যে টপটেন গেইনার তালিকা তৈরি করা হয় সেই তালিকায় ৯টিই উঠে এসেছে ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি। ডিএসইর সাপ্তাহিক বাজার বিশ্লেষণে এ তথ্য পাওয়া গেছে।

দেখা গেছে, গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরি ছাড়া বাকি  চার ক্যাটাগরির তুলনায় টপটেন গেইনার তালিকায় জেড ক্যাটাগরির ৯ কোম্পানি অবস্থান করছে। কোম্পানিগুলো হলো: দুলামিয়া কটন স্পিনিং মিলস, বিচ হ্যাটারি লিমিটেড, ইমাম বাটন ইন্ডাষ্ট্রিজ, বিডি ওয়েল্ডিং, শ্যামপুর সুগার মিলস, জনতা ইন্স্যুরেন্স, কে অ্যান্ড কিউ লিমিটেড, মডার্ন ডায়িং অ্যান্ড স্ক্রিণ প্রিন্টিং এবং ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড।

গত সপ্তাহে দুলামিয়া কটনের শেয়ার দর বেড়েছে ১১.৯৫ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৭ হাজার ৩৭০টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ১৩ লাখ ৪৫ হাজার টাকা। বিচ হ্যাটারি লিমিটেডের শেয়ার দর বেড়েছে ১১.২০ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪ লাখ ৫৫ হাজার ৬৩৮টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ৬১ লাখ ২৫ হাজার টাকা।

ইমাম বাটন ইন্ডাষ্ট্রিজের শেয়ার দর বেড়েছে ৯.০৬ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯০ হাজার ৯২৬টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ২৩ লাখ ৫৩ হাজার টাকা। বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার দর বেড়েছে ৭.৬৯ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ লাখ ৩০ হাজার ২১৩টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ৫৭ লাখ ১৫ হাজার টাকা।

শ্যামপুর সুগার মিলসের শেয়ার দর বেড়েছে ৭.৫২ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৫৭ হাজার ৯৩০টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ২২ লাখ ৮৬ হাজার টাকা। জনতা ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৭.১৪ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৭ হাজার ৭২টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ৪ লাখ ১২ হাজার টাকা।

কে অ্যান্ড কিউ লিমিটেডের শেয়ার দর বেড়েছে ৬.৫৮ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৮ হাজার ৫৮১টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ৬৪ লাখ ৯১ হাজার টাকা। মডার্ন ডায়িং অ্যান্ড স্ক্রিণ প্রিন্টিংয়ের শেয়ার দর বেড়েছে ৬.২৯ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ হাজার ৯৭৬টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ৪ লাখ ২ হাজার টাকা।

সর্বশেষ ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার দর বেড়েছে ৬.১৯ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮১ হাজার ৬৩৬টি শেয়ার লেনদেন হয় যার বাজার মূল্য দাঁড়ায় ১৬ লাখ ২ হাজার টাকা।

 

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top