ইস্টার্ন ব্যাংকের এজিএম সম্পন্ন: ৪ এজেন্ডা অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ইস্টার্ন ব্যাংকের পরিচালনা পর্ষদের সুপারিশ করা ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সাধারন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে চূড়ান্ত অনুমোদন করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর ইস্কাটনে পুলিশ কনভেনশন হলে ব্যাংকের ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) উপস্থিত শেয়ারহোল্ডাররা ডিভিডেন্ডের চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান গাজীউল হক। তিনি শারিরিকভাবে অসুস্থ থাকায় এজিএমে কোম্পানির বর্তমান ও ভবিষ্যত বিষয়ে কোন বক্তব্যে দেননি।

এজিএমে উপস্থিত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০১৭ সমাপ্ত বছরে জন্য ঘোষিত ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডসহ মোট ৪টি এজেন্ডা অনুমোদিত হয়। বাকি আলোচ্যসূচিগুলো হলো- ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, পরিচালক নির্বাচন, নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরে ভাল ব্যবসা এবং ডিভিডেন্ড দেওয়ায় পর্ষদকে ধন্যবাদ জানান শেয়ারহোল্ডাররা।

এজিএম সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক নাসির হোসাইন, শওকত আলি চৌধুরী, আনিস আহমেদ, গাজী মো. শাখাওয়াত হোসাইন, মিয়া মোহাম্মেদ আব্দুর রহিম, মুফাকখারুল ইসলাম খশরু, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী রেজা ইফতেখার, সচিব সাইফুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষনা দিয়েছিলো। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩.২৯ টাকা এবং এককভাবে ৩.২৬ টাকা। যা আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ৩.৬৮ টাকা ও এককভাবে ৩.৬০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯.৬৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.২১ টাকা ঋণাত্মক।

শেয়ারাবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top