১৩৮ জন গডফাদার নিহত: ১৭ হাজার মাদক ব্যবসায়ী আটক

শেয়ারবাজার ডেস্ক: মাদক বিরোধী অভিযানে এখন পর্যন্ত ১৩৮ জন গডফাদার নিহত হয়েছে। প্রায় ১৭ হাজার মাদক ব্যবসায়ী আটক। এই ব্যবসায়ীদের তালিকায় বিভিন্ন পেশার মানুষ জড়িত রয়েছে। গেল পরশুদিন ইয়াবার ব্যবসায় জড়িয়ে থাকার অপরাধে ধরা পড়েছে কথিক সাংবাদিক। ২০০০ (দুই হাজার) পিস ইয়াবা ট্যাবলেটসহ সাপ্তাহিক শিখর সন্ধানে নামক পত্রিকার ক্রাইম রিপোর্টার মোঃ ইয়াছিন মোল্লাকে (৪৫) গ্রেফতার করেছে পুুলিশ । এদিকে ঢাকায় মাদকের কোনো আখড়া থাকবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ডিএমপি কমিশনার।

তবে মাদকের বিরুদ্ধে পুলিশের কঠোর পদক্ষেপ দেশবাসীর কাছে প্রশংসা কুড়ালেও কক্সবাজারের কমিশনার একরাম ক্রসফায়ার ইস্যুতে নানা সমালোচনা হয়েছে। একরামের স্ত্রীর দেয়া এক অডিও ক্লিপ বর্তমানে ইন্টারনেটে ভাইরাল হয়ে উঠেছে। তবে এসব ইস্যুকে কেন্দ্র করে মাদক নির্মুলে যেন কোনো বাধা না আসে সেজন্য সোচ্চার রয়েছে বাংলাদেশ পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধেও তাঁরা যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীদের বিচারের সম্মুখীন হতে হবে। যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত, তাদের একচুলও ছাড় দেওয়া হবে না। মাদক ব্যবসায়ী সে যে-ই হোক না কেন, তাকে ছাড় দেওয়া হবে না।

ডিএমপির কমিশনার বলেন, ‘আমাদের নৈতিক দায়িত্ববোধ থেকে প্রতিবছর ঈদে ও শীতে আপনাদের পাশে থাকার চেষ্টা করি। আপনারা দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। পুলিশ আপনাদের নিরাপত্তা নিশ্চিত করবে। আমরা দিন-রাত আপনাদের নিরাপত্তায় কাজ করছি।’ এবারের রমজানে গত ১৬ দিনে রাজধানীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ সংঘটিত হয়নি। অপরাধ দমনে ও মাদক নির্মূলে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান তিনি।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top