আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুন ২০১৮, শনিবার |

kidarkar

মশা মারার যন্ত্র নিয়ে হাজির শাওমি!

শেয়ারবাজার ডেস্ক: স্মার্টফোনের জগত থেকে বেরিয়ে এবার কিছু অন্যরকম প্রোডাক্ট লঞ্চ করলো শাওমি। একটি পোর্টেবেল স্কুটার ও একটি মশা মারার যন্ত্র লঞ্চ করল এই কোম্পানিটি। শিশুরা ব্যবহার করতে পারবে কোম্পানির এই পোর্টেবেল স্কুটারটি। ২০১৬ সালে প্রথম স্কুটার ও মশা মারার যন্ত্র লঞ্চ করেছিল শাওমি। এবার সেই ডিভাইসের পরবর্তী জেনারেশন লঞ্চ করল চিনের কোম্পানিটি। আগামি ৮ জুন থেকেই এই ডিভাইসগুলি কিনতে পাওয়া যাবে।

মি হোম মসকুইটো রিপিল্যান্ট আপনার বাড়িতে মশা মারতে সাহায্য করবে। পাওয়ার ব্যাঙ্কের সাথে কানেক্ট করে এই ডিভাইস চালানো যাবে বলে জানানো হয়েছে। নতুন এই ডিভাইসটি যথেষ্ট টেকসই বলে দাবি করেছে শাওমি। ২৮ কিউবিক মিটারের ঘরে সবথেকে ভালো কাজ করবে এই মশা মারা যন্ত্র। একবার রিফিল করলে ৩০ থেকে ৪৫ দিন পর্যন্ত চলবে এই যন্ত্রটি। এছাড়াও চালানোর ১০ ঘন্টা পরে নিজে থেকেই বন্ধ হয়ে যাবে ডিভাইসটি। মশা মারার এই ডিভাইসের ওজন ১৩৩ গ্রাম।

শাওমি স্কুটারে রয়েছে ডবল স্প্রিং গ্র্যাভিটি স্টিয়ারিং সিস্টেম। শিশুর শরীরের নড়াচড়ার সাথে মানিয়ে নিতে পারে এই টেকনোলজি। শাওমি স্কুটারের সামনের চাকাটি ৩২মিমি ও পিছনের চাকা ৫২ মিমি চওড়া। ৩ থেকে ৪ বছর বয়সী শিশুরা ব্যবহার করতে পারবে এই স্কুটারটি। তিনটি আলাদা উচ্চতায় সেট করা যাবে নতুন এই স্কুটার।

চিনের এক মাইক্রো ব্লগিং সাইটে এই দুটি প্রোডাক্ট লঞ্চের খব প্রকাশ করেছে শাওমি। মি হোম মসকুইটো রিপেল্যান্টের দাম ৫৯ ইউয়ান (প্রায় ৬০০ টাকা)। আর শিশুদের এই স্ক্রুটারটি চিনে ২৪৯ ইউয়ানে (প্রায় ২,৬০০ টাকায়) কেনা যাবে। আগামি ৮ জুন থেকে একাধিক রিটেল স্টোর ও অনলাইন সাইটে কিনতে পাওয়া যাবে শাওমির লেটেস্ট এই দুটি প্রোডাক্ট।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.