বেড়েই চলেছে তিন কোম্পানির শেয়ার দর: আজও তারা হল্টেড

শেয়ারবাজার রিপোর্ট: বিক্রেতা সঙ্কটে তিন কোম্পানির শেয়ার হল্টেড হয়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে এমন চিত্র দেখা গেছে।

হল্টেড হওয়া কোম্পানি তিনটি হলো: বিডি অটোকার, বিডি ল্যাম্পস এবং মুন্নু জুট স্টাফলার।

বিডি অটোকার: আজ কোম্পানিটির শেয়ার দর ৮.৭৩ শতাংশ বেড়ে সর্বশেষ ২৫৭.৯০ টাকায় লেনদেন হয়েছে। তবে এখন ক্রেতা থাকা সত্ত্বেও কোম্পানিটির শেয়ার বিক্রেতা না থাকায় হল্টেড রয়েছে। এখন পর্যন্ত কোম্পানিটির ৪৭ হাজার ৫১৬টি শেয়ার ১ কোটি ২১ লাখ ২৯ হাজার টাকায় লেনদেন হয়েছে। জুন মাসে কোম্পানিটির শেয়ার ১১৯ টাকা থেকে ২৩৭ টাকা পর্যন্ত বেড়েছে। ডিএসই’র পক্ষ থেকে এর কারণ জানতে চাওয়া হলে শেয়ার দর বাড়ার পেছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানায় কোম্পানিটি।

বিডি ল্যাম্পস: আজ কোম্পানিটির শেয়ার দর ৮.৭৫ শতাংশ বেড়ে সর্বশেষ ২২৭.৪০ টাকায় লেনদেন হয়েছে। তবে এখন ক্রেতা থাকা সত্ত্বেও কোম্পানিটির শেয়ার বিক্রেতা না থাকায় হল্টেড রয়েছে। এখন পর্যন্ত কোম্পানিটির ২ লাখ ২৮ হাজার ৩৮টি শেয়ার ৫ কোটি ১০ লাখ ৬২ হাজার টাকায় লেনদেন হয়েছে। মে মাসের মাঝামাঝি থেকে কোম্পানিটির শেয়ার ১৬৭ টাকা থেকে ২২৭ টাকা পর্যন্ত বেড়েছে। ডিএসই’র পক্ষ থেকে এর কারণ জানতে চাওয়া হলে শেয়ার দর বাড়ার পেছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানায় কোম্পানিটি।

মুন্ন জুট স্টাফলার:  আজ কোম্পানিটির শেয়ার দর ৫ শতাংশ বেড়ে সর্বশেষ ৩৪৫২.১০ টাকায় লেনদেন হয়েছে। তবে এখন ক্রেতা থাকা সত্ত্বেও কোম্পানিটির শেয়ার বিক্রেতা না থাকায় হল্টেড রয়েছে। এখন পর্যন্ত কোম্পানিটির ১ হাজার ১৪০টি শেয়ার ৩৯ লাখ ৩৫ হাজার টাকায় লেনদেন হয়েছে। মে মাস থেকে কোম্পানিটির শেয়ার দর ধারাবাহিক ভাবে বাড়ছে। এখন পর্যন্ত কোম্পানিটির শেয়ার ১৮৯৪ টাকা থেকে ৩৪৫২ টাকা পর্যন্ত বেড়েছে। ডিএসই’র পক্ষ থেকে গত ৩ জুন এর কারণ জানতে চাওয়া হলে শেয়ার দর বাড়ার পেছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানায় কোম্পানিটি।

তবে গতকাল কোম্পানিটি অনুমোদিত মূলধন ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকা করবে বলে ঘোষণা দিয়েছে। এর জন্য বিশেষ সাধারণ সভার ঘোষণা দিয়েছে। অনুমোদিত মূলধন বাড়ানো প্রসঙ্গে কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে আগামীতে কোম্পানির ব্যবসা সম্প্রসারণের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হবে। এগুলো বাস্তবায়নের জন্য মূলধন বাড়ানোর প্রয়োজন হবে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top