অা’লীগ অফিসে ১২ প্রার্থীর মনোনয়ন জমা

শেয়ারবাজার ডেস্ক: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের অাওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১২ জন মনোনয়ন প্রত্যাশী।

বৃহস্পতিবার (২১জুন) দুপুরে অাওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীরা ফরম জমা দেন। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আর বরিশালে ৫জন ও সিলেট সিটি নির্বাচনে ৬জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা প্রদান নিয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের এ তথ্য জানান। আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজশাহী সিটি করপোরশন নির্বাচনে মেয়র পদে একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এরপর মনোনয়ন ফরম জমা দেন লিটন।

বরিশাল সিটিতে মেয়র পদে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। অনেকে আগ্রহী প্রার্থী ইতোমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বরিশালে ৫জন মনোনয়ন প্রত্যাশীরা হলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, কৃষক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি খান আলতাফ হোসেন, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হক খান মামুন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মীর আমিন উদ্দিন আহমদ।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এ পর্যন্ত মনোনয়ন ফরম জমা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন।

এছাড়াও কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে তিন জন মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন। এরা হলন কুড়িগ্রাম উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য আব্দুর রহিম ভুঁইয়া ও সাজাদুর রহমান। এছাড়াও আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ উপনির্বাচনসহ উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আবেদনপত্র সংগ্রহ এবং আগামী ২১ জুন সন্ধ্যা ৭টার মধ্যে আবেদনপত্র জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়। আগামী ২২ জুন শুক্রবার বিকাল ৫টায় শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top