বিদেশি বিনিয়োগকারীদের লেনদেন ৮০ শতাংশ বেড়েছে

শেয়ারবাজার রিপোর্ট: চলতি বছরের জুন মাসের প্রথম পক্ষে (১-১৫) বিদেশি বিনিয়োগকারীদের লেনদেন গত মাসের একই সময়ের তুলনায় ৮০ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, জুন মাসের ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত বিদেশি বিনিয়োগকারীরা মোট ৮৪১ কোটি ২৭ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন করেছেন। এর আগের মাসের দ্বিতীয় পক্ষে (১৬-৩১ মে) বিদেশিদের মোট লেনদেন ছিল ৪৬৭ কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকা।

২০১৭ সালের জুন মাসের প্রথম পক্ষে বিদেশিদের লেনদেন ছিল ৬৫৬ কোটি ৮০ লাখ ৩০ হাজার টাকা। দেখা যাচ্ছে গত বছরের তুলনায় বিদেশিদের লেনদেন ২৮ শতাংশ বেড়েছে।

এই সময় ডিএসই’র প্রধান সূচক ৫৩৬৫ পয়েন্টে অবস্থা করছিল এবং লেনদেন হয়েছিল ৩ হাজার ১৮ কোটি টাকা। ১৬ থেকে ৩১ মে সমাপ্ত সময়ে ডিএসই প্রধান সূচক ছিল ৫৩৪৩.৮৮ পয়েন্ট এবং লেনদেন হয়েছিল ৪ হাজার ৭১৪ কোটি ৬৪ লাখ টাকা।

গত বছরের জুন মাসের প্রথম পক্ষ শেষে ডিএসই সূচক ছিল ৫৪৬৮ পয়েন্ট এবং লেনদেন হয়েছিল ৫ হাজার ৩৩৭ কোটি ৪৫ লাখ টাকা।

উল্লেখ্য, মে মাসে ডিএসইতে বিদেশি বিনিয়োগকারীদের মোট লেনদেনের পরিমান ছিল ৮৯৬ কোটি ৯৫ লাখ ১০ হাজার টাকা। এর মধ্যে ক্রয়কৃত সিকিউরিটিজের পরিমান ৫২৫ কোটি  ৩৩ লাখ ৯০ হাজার টাকা এবং বিক্রয়কৃত সিকিউরিটিজের পরিমান ৩৭১ কোটি ৬১ লাখ ২০ হাজার টাকা।

যেখানে এপ্রিল মাসে বিদেশি বিনিয়োগকারীদের মোট লেনদেনের পরিমান ছিল ৮৬৭ কোটি ৫৯ লাখ ১০ হাজার টাকা। এরমধ্যে ক্রয়কৃত সিকিউরিটিজের পরিমান ৪৬৮ কোটি ৮০ লাখ ৬০ হাজার টাকা এবং বিক্রয়কৃত সিকিউরিটিজের পরিমান ৩৯৮ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top