নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এই দিন শুরুতে উত্থান থাকলেও ১৫ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৮ কোটি টাকা।

দেখা যায়, আজ বেলা ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, দর কমেছে ১৪৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৮ কোটি ২২ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৫০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০০২ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২১ কোটি ১৭ লাখ ৩৫ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২৩১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, দর কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ২৭ লাখ ৭৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top