কেয়া কসমেটিকসের সম্পদ নিলামে তুলছে সোনালী ব্যাংক

শেয়ারবাজার রিপোর্ট: খেলাপি ঋণ আদায়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত কেয়া কসমেটিকসের বন্ধকি সম্পদ নিলামে তুলছে সোনালী ব্যাংক লি:। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোনালী ব্যাংক সূত্র জানায়, ব্যাংকটির বঙ্গবন্ধু এভিনিউ করপোরেট শাখায় ৩১ মে ২০১৮ পর্যন্ত কেয়া কসমেটিকস যার চেয়ারম্যান আব্দুল খালেক পাঠান, ব্যবস্থাপনা পরিচালক খালেদা পারভীন, পরিচালক মাসুম পাঠান ও তাসকিন কেয়া এর কাছে পাওনা সুদসহ ১৮ কোটি ৪৪ লাখ ১৪ হাজার ৯৩ টাকা। এখন পর্যন্ত সুদসহ অন্যান্য খরচ আদায়ে প্রাথমিক জামানত হিসেবে কোম্পানিটির গাজীপুরের কারখানায় প্লেজকৃত ও হাইপোথিকেটেড মালামাল যেখানে যে অবস্থায় আছে এবং সহায়ক জামানত হিসেবে  চেয়ারম্যানের ৩৩ শতাংশ বন্ধকী জমি (তদনিস্থ ভবন ও যন্ত্রপাতিসহ) বিক্রি করা হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা যায়, ২০১৭-২০১৮ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও এখনও দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করতে পারেনি কোম্পানিটি।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৬ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৬৩ টাকা। এই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.০২ টাকা।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। এই ময়ে ইপিএস হয়েছে ২.০১ টাকা।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ১ হাজার ২ কোটি টাকা। এর মোট শেয়ারের যার ৪৮.৬৮ শতাংশ উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ৮.১৩ শতাংশ প্রতিষ্ঠানের কাছে এবং বাকী ৪৩.১৯ শতাংশ সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে। আজ ডিএসই-তে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৯.৭০ টাকায় লেনদেন হয়েছে। গত ২ বছরে কোম্পানিটির শেয়ার দর সর্বোচ্চ ১৮.২০ টাকা পর্যন্ত উঠেছিল।

উল্লেখ্য, ২০১৭ সালের শুরুতে কোম্পানিটি ১৫৫ কোটি টাকা ব্যয়ে এর নিট কম্পোজিট ও স্পিনিং মিল সম্প্রসারণ করেছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top