দুই কোম্পানির শেয়ার দর নিয়ে ডিএসইর শোকজ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ার দরে অস্বাভাবিক উল্লম্ফনের পেছনে কারসাজি বা বিধি বহির্ভুতভাবে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ হয়েছে কিনা জানতে চেয়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানিকে শোকজ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো: আরএসআরএম স্টীল এবং খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই তথ্যানুযায়ী, গত কয়েক কার্যদিবস ধরে কোম্পানি ২টির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে। আর এ কারণে কোম্পানিগুলোর কাছে দর বাড়ার কারণ জানতে চায় ডিএসই। তারই প্রেক্ষিতে দর বাড়ার কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছেন কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

আরএসআরএম স্টীল: গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৮ জুন এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৮.৪০ টাকা। আর আজ ২৬ জুন লেনদেন হয়েছে ৬৫.৫০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১৬.৮০ টাকা বা ৩৪.৪২ শতাংশ।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং: গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২০ জুন এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৯.১০ টাকা। আর আজ ২৬ জুন লেনদেন হয়েছে ১২.৫০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৩.৪০ টাকা বা ৩৭.৩৬ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top