হল্টেড হওয়া কোম্পানি দর বৃদ্ধির তালিকায়

শেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ টপটেন গেইনার বা দর বাড়ার তালিকায় উঠে এসেছে বিক্রেতার সংকটে হল্টেড হওয়া ৮ কোম্পানি। এগুলো হলো- ওরিয়ন ইনফিউশন, ফরচুন সুজ, আইটিসি, সোনালী আঁশ, আরামিট লিমিটেড, বিডি অটোকার্স, নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং এবং ফু-ওয়াং ফুড লিমিটেড। এর মধ্যে শীর্ষে উঠে এসেছে ওরিয়ন ইনফিউশন লিমিটেড। এদিন কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫.৩০ টাকা বা ১০ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, আজ কোম্পানিটি ৯৮০ বারে ৬ লাখ ৫৭ হাজার ৯৫৭টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৩ কোটি ৭৫ লাখ টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ৫২.৯০ টাকা থেকে ৫৮.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৫৮.৩০ টাকায় লেনদেন করে। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৫৩ টাকা যা আজ ক্লোজিং হয় ৫৮.৩০ টাকায়।

গেইনারের দ্বিতীয় অবস্থানে থাকা ফরচুন সুজের শেয়ার দর আজ বেড়েছে ২.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ। এদিন কোম্পানিটি ১২ হাজার ৪১২ বারে ৩৪ লাখ ৬১ হাজার ৬২৬টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ২৮.৩০ টাকা থেকে ৩১.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৩১.১০ টাকায় লেনদেন করে। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৮.৩০ টাকা যা আজ ক্লোজিং হয় ৩১.১০ টাকায়।

ডিএসইতে আজ গেইনারের তালিকায় থাকা হল্টেড হওয়া অন্যান্য কোম্পানিরগুলোর মধ্যে আইটিসির শেয়ার দর বেড়েছে ৯.৩৮ শতাংশ, সোনালী আঁশ ও আরামিট লিমিটেডের দর বেড়েছে ৮.৭৪ শতাংশ, বিডি অটোকার্সের ৮.৭৩ শতাংশ, নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়ের ৮.৭২ শতাংশ এবং ফু-ওয়াং ফুডের ৭.৯০ শতাংশ শেয়ার দর বেড়েছে।

উল্লেখ্য, লেনেদেনের আড়াই ঘন্টায় আজ কোম্পানিগুলো বিক্রেতার সংকটে হল্টেড হয়েছিল। সে সময়ে কোম্পানিগুলোর শেয়ার ক্রয়ে ক্রেতা দেখা গেলেও বিক্রয়ের ঘরে কোন বিক্রেতা দেখা যায়নি।

ডিএসইতে টপটেন গেইনার বা দর বৃদ্ধির তালিকায় থাকা অন্য দুই কোম্পানির মধ্যে- রিজেন্ট টেক্সটাইলের ৯.৮৭ শতাংশ শেয়ার দর বেড়েছে। কোম্পানিটি গেইনারের তৃতীয় স্থানে রয়েছে। আর বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্ট্রিকের ৮.৫৩ শতাংশ শেয়ার দর বেড়ে গেইনারের ৯ম স্থানে রয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top