৭ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

শেয়ারবাজার ডেস্ক: ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি। এগুলো হলো:- আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, অলিম্পিক এক্সেসরিজ, উত্তরা ব্যাংক, আমরা নেটওয়াকর্স, ডিবিএইচ এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক:

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এএ”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে “এসটি-২”। ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩১ মার্চ, ২০১৮ অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

ব্র্যাক ব্যাংক:

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এএ+”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে “এসটি-১”। ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩১ মার্চ, ২০১৮ অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

অলিম্পিক এক্সেসরিজ:

ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনসিআর) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এ-”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে “এসটি-৩”। ৩০ জুন, ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

উত্তরা ব্যাংক:

ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেডের (ইসিআরএল) রেটিং অনুযায়ী কোম্পানিটির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ’।আর স্বল্পমেয়াদী ঋণমান হয়েছে (এসটি-২)। ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত সময়ের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

লংকাবাংলা ফাইন্যান্স:

ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এএ৩”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে “এসটি-২”। ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

ডিবিএইচ:

ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেডের (ইসিআরএল) রেটিং অনুযায়ী কোম্পানিটির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএএ’।আর স্বল্পমেয়াদী ঋণমান হয়েছে (এসটি-১)। ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত সময়ের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

আমরা নেটওয়াকর্স:

আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং রেটিং অনুযায়ী কোম্পানিটির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ+’।আর স্বল্পমেয়াদী ঋণমান হয়েছে (এসটি-২)। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ জুন, ২০১৮ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ওপর ভিত্তি করে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top