আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুলাই ২০১৮, মঙ্গলবার |

kidarkar

৩ খাতের সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ১ ঘন্টা ১৫ মিনিট পর ৩ খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। খাতগুলো হলো: ব্যাংক, ওষুধ ও রসায়ন এবং বিবিধ। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৯ কোটি টাকা।

দেখা যায়, আজ বেলা ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, দর কমেছে ১২৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩১৯ কোটি ৮০ লাখ ৮১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯৩৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ৫১ লাখ ৮৪ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮৭৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৬ কোটি ৭৪ লাখ ৭৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.