মেসি-রোনালদোকে পেছনে ফেললেন নেইমার

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপ এলেই তাঁর জীবনটা কেমন যেন এলোমেলো হয়ে যায়। গত আসরের কথাই ধরুন। শেষ আটে মারাত্মক চোট পেয়ে ছিটকে পড়লেন মাঠের বাইরে। আর এবার তো বিশ্বকাপ শুরুর আগেই তাঁকে ঘিরে শঙ্কা। খেলতে পারবেন তো!

পায়ের চোট কাটিয়ে নেইমার শেষ পর্যন্ত মাঠে ফিরলেও ফেরার মতো ফিরলেন কালই, মেক্সিকোর বিপক্ষে। তার আগে গ্রুপপর্বে নেইমারকে ঘিরে কত সমালোচনা! কিন্তু মেক্সিকোর বিপক্ষে একটি গোল করে আর একটি করিয়ে নেইমার বুঝিয়ে দিলেন নিজের চেহারায় ফিরতে শুরু করে দিয়েছেন তিনি।

কী করে নিজেকে ফিরে পাচ্ছেন নেইমার! ব্রাজিলই বা কীভাবে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে! নেইমার নিজেই জানিয়েছেন, ব্রাজিল ঠেকে শিখছে। তিনিও তা-ই।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচটিও তেমনই বলে জানিয়েছেন নেইমার, ‘এই ম্যাচটা খুব কঠিন ছিল। আমরা জানতাম মেক্সিকো কেমন দল। আমরা এই ম্যাচে ঠেকে ঠেকে এগিয়েছি।’

নেইমারের ক্ষেত্রে কোচ তিতের কথাই সত্যি হতে চলেছে। তিনি বলেছিলেন, নেইমার অবশ্যই নিজের চেহারায় ফিরবে, তবে তাঁর সময় লাগবে। একজন ক্রীড়াবিদের চোট কাটিয়ে ফেরার পর নিজের মতো করে পারফর্ম করতে কমপক্ষে ৪-৫টি ম্যাচ লাগে। নেইমার সাড়ে তিন মাসের জন্য মাঠের বাইরে ছিল। এই পর্যায়ে এটা অনেক সময়।’

তিতের কথা সত্যি করে নেইমার কাল মেক্সিকোর বিপক্ষে দুর্দান্তই খেলেছেন। নিজে একটি গোল করেছেন ফিরমিনোকে দিয়ে একটি করিয়েছেন। নিজের ষষ্ঠ বিশ্বকাপ গোলটি দিয়ে তিনি ছাড়িয়ে গেছেন বার্সেলোনায় তাঁর সাবেক সতীর্থ লিওনেল মেসিকেও। ক্রিস্টিয়ানো রোনালদোও এখন পেছনে তাঁর। বিশ্বকাপের নকআউট পর্বে মেসি-রোনালদো কখনো গোল না পেলেও পেয়ে গেছেন নেইমার।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top