ডা. জাকির নায়েক গ্রেফতার

শেয়ারবাজার ডেস্ক: পিস টিভির স্বত্বাধিকারী ও ভারতের বিতর্কিত ইসলাম ধর্ম প্রচারক ডা. জাকির নায়েককে গতকাল মালেয়শিয়ায় গ্রেফতার করা হয়েছে। আন্তজার্তিক গনমাধ্যমগুলোতে সে খবর প্রচারিত হয়েছে। মালেয়শিয়ায় গ্রেফতার হওয়া ডা. জাকির নায়েককে ভারতের হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

জানা যায়, ইসলাম ধর্ম বিষয়ে বিভিন্ন বিতর্কের জন্ম দেওয়ায় ভারতের বেশ সমালোচিত হয় ডা. জাকির নায়েক। তার বিরুদ্ধে অভিযোগ তিনি যুব সমাজকে ইসলামী জঙ্গিবাদীর দিকে নিয়ে যেতে উসকানি দিয়েছেন। ভারতের ইনভেষ্টিকেটিভ এজেন্সি ডা. জাকের নায়ের বিরুদ্ধে এসব অভিযোগ আনলে তিনি ২০১৬ সালের জুলাই মাসে ভারত থেকে পালিয়ে যান। অত:পর গতকাল বুধবার মালেয়শিয়ায় তিনি গ্রেফতার হন।

এ ব্যাপারে মালেয়শিয়ার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ তান শ্রী মোহাম্মদ ফুজি হারুণ আন্তর্জাতিক গনমাধ্যমগুলোতে জানিয়েছেন, জঙ্গিবাদীতে উস্কানি দেওয়ার অভিযোগে ডা. জাকির নায়েককে গ্রেফতার করা হয়েছে। তাকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে ডা. জাকির নায়েকের বরাত দিয়ে তার পিআরও (পাবলিক রিলেশন অফিসার) জানিয়েছেন, ডা. জাকির নায়েককে ভারতে হস্তান্তর করার খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। যতক্ষণ না পর্যন্ত ভারতে তার অনুকূলের পরিবেশ সৃষ্টি না হয় ততদিন তিনি ভারতে যাবেন না।

৫১ বছর বয়সী ডা. জাকির নায়েকের বিরুদ্ধে অনেক অভিযোগ এনেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। বাংলাদেশের ঢাকার গুলশানে হলি আর্টিসানে ২০১৬ সালে জঙ্গি আক্রমনের পরপরই তিনি ভারত থেকে পালিয়ে যান। জঙ্গি আক্রমনে জড়িতরা বলেন,তারা ডা. জাকির নায়েকের ধর্মীয় বয়ানে অনুপ্রাণিত হয়েছেন। বর্তমানে ডা. জাকির নায়েক মালেয়শিয়ায় অবস্থান করছেন। দ্য ইউনিয়ন হোম মিনিস্ট্রি ইতিমধ্যে ডা. জাকির নায়েকের ইসলামীক রিসার্চ ফাউন্ডেশনকে অবৈধ অ্যাসোসিয়েশন বলে ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, জঙ্গিবাদে উস্কানি দেওয়ার অভিযোগে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ রেখেছে সরকার।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top