এস্কয়ার নিট কম্পোজিটের বিডিং ৯ জুলাই থেকে শুরু

শেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধিতির মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের শেয়ার কেনার জন্য নিলাম (Bidding) আগামী ৯ জুলাই বিকেল ৫টা থেকে শুরু হবে। যা চলবে আগামী ১২ জুলাই বিকেল ৫টা পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২৩ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২৫তম সভায় কোম্পানিকে শেয়ার দর নির্ধারণের জন্য যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়। বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে কাট-অফ প্রাইস নির্ধারিত হবে। আর এর উপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইস্যু করবে।

জানা যায়, এস্কয়ার নিট কম্পোজিট শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে। উত্তোলিত টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ, ভবন নিমার্ণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি কিনতে এ টাকা ব্যয় করা হবে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫২ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৪৫.৮৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিডে। আর রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top