আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুলাই ২০১৮, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে বিওতে বোনাস পাঠিয়েছে ৯ কোম্পানি

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারী ওনার্স (বিও) হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। এগুলো হলো:- অগ্রণী ইন্স্যুরেন্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ইন্টারন্যাশনাল লিজিং, ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, যমুনা ব্যাংক, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে ৫ জুলাই শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

অগ্রনী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৭ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৯ টাকা।

ইন্টার ন্যাশনাল লিজিংয়ের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৬ টাকা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০২ টাকা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৯ টাকা।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা।

যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে ২২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.