নতুন লাইনে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে আজিজ পাইপস

শেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভূক্ত প্রকৌশল খাতের কোম্পানি আজিজ পাইপস লিমিটেড ফ্যাক্টরিতে নতুন মেশিন স্থাপন করেছে। কোম্পানিটি আজ থেকে নতুন লাইনে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৮ নভেম্বর ২০১৭ সালে কোম্পানিটি নতুন উৎপাদন লাইন সংক্রান্ত একটি খবর ডিএসইতে প্রকাশ করেছিল।

ডিএসই সূত্রে জানা যায়, আজিজ পাইপস ভারত থেকে এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে একটি নতুন উৎপাদন লাইন কিনেছিল। যা আজ ৯ জুলাই থেকে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। নতুন উৎপাদন এ লাইনে কোম্পানির পিভিসি পাইপ উৎপাদন বাড়বে।

জানা যায়, কোম্পানিকে নতুন উৎপাদন লাইন কিনতে আর্থিকভাবে সাহায্য করেছে হজ ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।

উল্লেখ্য, ১৯৮৬ সালে শেয়ারবাজারে তালিকাভূক্ত হয় আজিজ পাইপস লিমিটেড। কোম্পানির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা আর পরিশোধিত মূলধন ৫ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানির উদ্যোত্তা পরিচালকের কাছে রয়েছে ৩৬.৪৯ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে ৬.১৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৫৭.৩৩ শতাংশ।

কোম্পনির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির (জুলাই’১৬ থেকে মার্চ’১৭) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। এর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ০.৭২ টাকা।

এদিকে শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি’১৭ থেকে মার্চ’১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.০৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৩ টাকা।

এছাড়া ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি দায় (এনএভি) হয়েছে ৫৩.৯০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৩০ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top