অস্বাভাবিক দর বৃদ্ধি: নজরদারিতে ১৮ কোম্পানি

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৮ কোম্পানি। এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কোম্পানিগুলো হলোঃ মিরাকল ইন্ডাস্ট্রিজ, ফিনিক্স ফাইন্যান্স, কনফিডেন্স সিমেন্ট, সালভো কেমিক্যাল, অ্যাডভেন্ট ফার্মা, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, সায়হাম টেক্সটাইল, পেনিনসুলা, জিকিউ বলপেন, শাহজিবাজার পাওয়ার, এপেক্স ফুডস, ফারইস্ট নিটিং, রংপুর ফাউন্ড্রি, ড্রাগন সোয়েটার, আনোয়ার গ্যালভানাইজিং, প্যাসিফিক ডেনিমস, খুলনা প্রিন্টিং,  এবং সাফকো স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিলো ৪৩.৭০ টাকা। আর ১২ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৫৩.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০.১০ টাকা।

ফিনিক্স ফাইন্যান্স:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ জুলাই এ শেয়ারের দর ছিলো ৩২.৭০ টাকা। আর ১২ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৩৭.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.১০ টাকা।

কনফিডেন্স সিমেন্ট:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ জুলাই এ শেয়ারের দর ছিলো ১৫৩.৩০ টাকা। আর ১২ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ১৮৭.৫০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৪.২০ টাকা।

সালভো কেমিক্যাল:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিলো ২৪.৪০ টাকা। আর ১১ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ২৯.৬০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.২০ টাকা।

অ্যাডভেন্ট ফার্মা:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিলো ৩১.৯০ টাকা। আর ১০ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৪০.৫০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৬০ টাকা।

সাফকো স্পিনিং:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৬ জুন এ শেয়ারের দর ছিলো ১৭.৭০ টাকা। আর ১১ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ২০.৪০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৭০ টাকা।

খুলনা প্রিন্টিং:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ জুলাই এ শেয়ারের দর ছিলো ১১.০০ টাকা। আর ১৯ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ১৪.৭০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৭০ টাকা।

প্যাসিফিক ডেনিমস:

গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৮ জুন এ শেয়ারের দর ছিল ১৬.০০ টাকা এবং ১০ জুলাই দর বেড়ে লেনদেন হয়েছে ২৫.০০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.০০ টাকা।

আনোয়ার গ্যালভানাইজিং

গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিল ৭৯.৯০ টাকা এবং ১০ জুলাই দর বেড়ে লেনদেন হয়েছে ১০১.০০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২১.১০ টাকা।

ড্রাগন সোয়েটার:

গত কয়েক কার্যদিবস টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৬ জুন এ শেয়ারের দর ছিল ১৯.০০ টাকা এবং ১০ জুলাই দর বেড়ে লেনদেন হয়েছে ৩৬.০০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৭.০০ টাকা।

রংপুর ফাউন্ড্রি:

গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৫ জুন এ কোম্পানিটির শেয়ার দর ছিল ১৩৫.৭০ টাকা। আর ৪ জানুয়ারি লেনদেন হয়েছে ১৫৮.৩০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ২২.৬০ টাকা বা ১৬.৬৫ শতাংশ।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ:

গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৫৩.০০ টাকা। আর ৫ জানুয়ারি লেনদেন হয়েছে ৬২.৭০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৯.৭০ টাকা।

সায়হাম টেক্সটাইল:

গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ জুলাই এ কোম্পানিটির শেয়ার দর ছিল ১৮.৯০ টাকা। আর ৯ জানুয়ারি লেনদেন হয়েছে ২৩.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৪.২০ টাকা।

পেনিনসুলা:

গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৮ জুলাই এ শেয়ারের দর ছিল ২৩.৭০ টাকা এবং ১০ জুলাই দর বেড়ে লেনদেন হয়েছে ২৮.৬০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৯০ টাকা।

জিকিউ বলপেন:

গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিল ৯২.১০ টাকা এবং ৫ জুলাই দর বেড়ে লেনদেন হয়েছে ১০৮.৩০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৬.২০ টাকা।

শাহজিবাজার পাওয়ার:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিলো ৭৯.৮০ টাকা। আর ৮ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৯৭.০০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৭.২০ টাকা।

এপেক্স ফুডস:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩ জুলাই এ শেয়ারের দর ছিলো ২০৭.৪০ টাকা। আর ৫ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ২৩৯.০০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩১.৬০ টাকা।

ফারইস্ট নিটিং:

গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ জুলাই এ শেয়ারের দর ছিলো ১৫.৩০ টাকা। আর ৫ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ১৭.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৫০ টাকা। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top