আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার |

kidarkar

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যাণ্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। নন কনভারটেবল ফ্লোটিং রেট সাব-অর্ডিনেটেড বন্ড নামে ৭ বছর মেয়াদী এ বন্ডের অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের এ নিয়ন্ত্রক সংস্থা।

আজ অনুষ্ঠিত বিএসইসির ৬৫১তম সভায় কোম্পানিটির এ বন্ড অনুমোদন করা হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ৫০০ কোটি টাকার নন কনভারটেবল সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়বে, যার মেয়াদ হচ্ছে ৭ বছর। বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে-নন-কনভার্টেবল, ফুললি রিডাম্বেল, ফ্লোটিং রেট, আনসিকিউরড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড। এ বন্ডের মেয়াদ হবে সাত বছর।বন্ডটি শুধুমাত্র ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানীসমূহ, আর্থিক প্রতিষ্ঠান এবং উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা কিনতে পারবে। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কেনা যাবে।

উল্লেখ্য, আল-আলাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে টাইয়ার টু ক্যাপিটাল বেস এর শর্ত পূরণ করবে। উক্ত বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ লক্ষ টাকা। এই বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করছে যথাক্রমে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.