সিকিউরিটিজ আইন লঙ্ঘন: এক সিকিউরিটিজকে জরিমানা অন্যটিকে সতর্ক

শেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লংঘন করায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুই ট্রেক হোল্ডারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ লক্ষ্যে সাদ সিকিউরিটিজকে আর্থিক জরিমানা ও সালতা ক্যাপিটালকে সতর্ক করেছে প্রতিষ্ঠানটি।

আজ অনুষ্ঠিত বিএসইসির ৬৫১তম সভায় কোম্পানিটির এ বন্ড অনুমোদন করা হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাদ সিকিউরিটিজ গ্রাহককে ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে নগদ হিসাবে মার্জিন সুবিধা প্রদান করার মাধ্যমে মার্জিন রুলস, ১৯৯৯ এর রুল ৩ এর সাব রুল ১ এবং ২ লংঘন করেছে। যা কমিশনের পরিচালিত তদন্তে বেরিয়ে আসে। এ জন্য সাদ সিকিউরিটিজকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া সালতা ক্যাপিটাল গ্রাহকদের ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে অ্যাডজাস্টমেন্ট সুবিধা প্রদান করে কমিশনর আদেশ নং এসইসি/এসআরএমআইডি/৯৪-২৩১/১৬৪০ তারিখ জানুয়ারি ৩১,২০০৮ লংঘন করেছে। এ জন্য সালতা ক্যাপিটালকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top