ঋণের দায়ে বিক্রি হয়ে যাচ্ছে ঢাকা ডাইংয়ের জমি ও কারখানা

শেয়ারবাজার রিপোর্ট: তিন ব্যাংকের বকেয়া ঋণ পরিশোধে নিলামে বিক্রি হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ডাইং এন্ড ম্যানুফাকচারিংয়ের জমি ও কারখানা। নিলাম আয়োজনের জন্য ইতিমধ্যে ব্যাংকের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ঋণ ও সুদ সহ অগ্রণী ব্যাংকের প্রধান শাখার পাওনা ১৪৬ কোটি ৭ লাখ ১৫ হাজার টাকা; সোনালী ব্যাংকের পাওনা ৯২ কোটি ৩৯ লাখ ৭৮ হাজার টাকা এবং ডাচ বাংলা ব্যাংকের পাওনা ৪ কোটি ৬৮ লাখ ৩০ হাজার টাকা। আর এ তিন ব্যাংকের সম্মিলিত পাওনা ২৪৩ কোটি ১৫ লাখ ২৩ হাজার টাকা।

আরএ টাকা আদায়ে কোম্পানির তফসিলভুক্ত সম্পত্তি, দালানকোঠা এবং কারখানায় রক্ষিত যাবতিয় যন্ত্রপাতি ও মালামাল বিক্রি করা হবে।

উল্লেখ্য ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানটি ২০১৬ সাল থেকে ধারাবাহিক লোকসানে রয়েছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৮৭ কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা। সেকেন্ডারি মার্কেটে এর শেয়ার সর্বশেষ ৭.১০ টাকায় লেনদেন হয়েছে।

২০১৭-২০১৮ হিসাব বছরের ৯ মাস শেষে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫১ টাকা।

এ কোম্পানির মোট শেয়ারের ৩০.৪৫ শতাংশ উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ২০.৫৬ শতাংশ প্রতিষ্ঠানের কাছে, ০.৮২ শতাংশ বিদেশি এবং বাকী ৪৮.১৭ শতাংশ সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top