ডিএসই থেকে তালিকাচ্যুত হলো মডার্ন ডাইং ও রহিমা ফুড

শেয়ারবাজার রিপোর্ট: উৎপাদন ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধের কারণে দীর্ঘদিন লোকসানে থাকা রহিমা ফুড ও মডার্ণ ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিংকে তালিকাচ্যুত (ডিলিস্টিং) করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আর কোম্পানি ২টির উৎপাদন শুরু করার কোনো সম্ভাবনা না থাকায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিএসইর এক পরিচালক এ বিষয়ে বলেন, মডার্ণ ডাইং ও রহিমা ফুডের উৎপাদন দীর্ঘদিন বন্ধ রয়েছে। উৎপাদন শুরুরও কোনো সম্ভাবনা নেই। আর কোম্পানি দুটির শেয়ার নিয়ে করসাাজ চক্ররাও সক্রিয়। যা শেয়ারবাজারের জন্য ক্ষতিকর। তাই কোম্পানি ২টিকে শেয়ারবাজার থেকে তালিকাচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, কোম্পানি ২টির তালিকাচ্যুতি আগামিকাল থেকে কার্যকর হবে। কাল থেকে ডিএসই-তে এদের লেনদেন হবে না।

প্রসঙ্গত, রহিমা ফুড ১৯৯৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত। এর উৎপাদন বন্ধ রয়েছে ২০১৩ সালের ১৩ জুন থেকে। তবে কোম্পানিটির শেয়ার দর ১৭৪.৭০ টাকায় অবস্থান করছে।

মডার্ণ ডাইং অ্যান্ড স্ত্রিন প্রিন্টিং এর উৎপাদন ২০১০ সালের ৩১ জানুয়ারি থেকে বন্ধ রয়েছে। প্লান্ট, শ্রমিক ও গ্যাসের সমস্যা এবং মেশিনের কার্যকারিতা অনেক কম হওয়ার কারনে উৎপাদন বন্ধ রয়েছে। যাতে ওই বছরের ৩ আগস্ট বিশেষ সাধারন সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ফ্যাক্টরীর জায়গা দীর্ঘমেয়াদে গোডাউনের জন্য ভাড়া দেওয়া হয়েছে। তারপরেও শেয়ারটির দর অবস্থান করছে ৩২৬.৩০ টাকায়।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top